রবিবার, ২ জুলাই, ২০২৩ ০০:০০ টা

কাতার পাঠানোর কথা বলে প্রতারণা আটক ২

নিজস্ব প্রতিবেদক

ভুয়া টিকিট ও ভিসায় কাতার পাঠানো প্রতারণা চক্রের দুই সদস্যকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ (এএপি)। তারা হলেন- রবিন খন্দকার এবং শান্ত। শুক্রবার বিমানবন্দরের গোল চত্বর এলাকা থেকে তাদের আটক করা হয়। এ ঘটনায় রবিন ও শান্তসহ তারেকুজ্জামান রাকিব ও সিপনকে আসামি করে বিমানবন্দর থানায় মামলা করা হয়েছে। গতকাল এসব তথ্য জানান এএপির অতিরিক্ত এসপি মোহাম্মদ জিয়াউল হক।

তিনি বলেন, সিরাজগঞ্জের মেয়ে মোসা. আইরিন খাতুন। তার গ্রামের এক ব্যক্তির কাছ থেকে গৃহকর্মী হিসেবে কাতার যাওয়ার ভিসা পান। এরপর তিনি গৃহকর্মী হিসেবে প্রশিক্ষণের জন্য টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) যান। সেখানে পরিচয় হয় রাকিবের সঙ্গে। রাকিব টিটিসির সামনে কম্পিউটার ও ফটোকপির ব্যবসা করেন। এ সময় রাকিব ভুক্তভোগীকে বলেন, বয়স কম হওয়ায় অভিযোগকারী নারী কাতার যেতে পারবেন না। এ ছাড়া তার ভিসার মেয়াদ শেষ হয়ে যাবে বলেও সে ভুক্তভোগীকে ভয় দেখায় এবং ১ লাখ ৫০ হাজার টাকার বিনিময়ে বিদেশ পাঠানোর প্রস্তাব দেয়।

তার প্রস্তাবে আইরিন রাজি হন এবং আসামি রাকিব ও সিপনকে কয়েক দফায় ১ লাখ ৩৫ হাজার ৫০০ টাকা দেন। অভিযুক্তরা আইরিনকে বারবার ফ্লাইট ডেট দিচ্ছিলেন। এয়ারপোর্ট কন্ট্রাক্টের মাধ্যমে বিদেশ পাঠাবেন বলে গত ১২ জুন ও ১৪ জুন এয়ারপোর্টে আসতে বলে তারা গা ঢাকা দেন। আইরিন বারবার ফোন করলে তারা এয়ারপোর্টে কন্ট্রাক্ট অফিসারের ডিউটি নেই বলে তাকে ফিরে যেতে বলেন। আইরিন বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন। এ সময় উপায় না দেখে তিনি এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন অফিসে এসে অভিযোগ করেন। এএপির কর্মকর্তা জিয়াউল আরও বলেন, অভিযোগ পেয়ে আসামিদের গ্রেফতারে অভিযান চালানো হয়। আইরিনের মাধ্যমে আসামি রাকিব এবং শিপনের সঙ্গে আবার যোগাযোগ করা হলে তারা আইরিনকে কাতারে ফ্লাইট করে দেওয়ার আশ্বাস দেন। আইরিনকে ৩০ জুন এয়ারপোর্টে এসে তার পাসপোর্ট ও টিকিট নিয়ে যেতে বলেন রাকিব। আসামি রাকিব ও সিপন ভুক্তভোগীকে বিমানবন্দরে আসতে বললেও নিজেরা আইরিনের সঙ্গে দেখা না করে তাদের চক্রেরই আরও দুই সদস্যকে বিমানবন্দরে পাঠান এবং আইরিনের কাছ থেকে আরও ৩০ হাজার টাকা আদায় করতে বলেন। এই টাকা কালেক্ট করার উদ্দেশ্যেই আসামি রবিন ও শান্ত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গোল চত্বর এলাকার বাইরে চায়ের দোকানে আইরিনের সঙ্গে দেখা করেন। এ সময় তারা আইরিনকে তার পাসপোর্ট এবং ভুয়া টিকিট বুঝিয়ে দিয়ে টাকা দাবি করলে সাদা পোশাকে নজর রাখা এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের গোয়েন্দা সদস্যরা তাদের দুজনকে আটক করেন। পরে রবিন ও শান্তসহ রাকিব ও সিপনকে আসামি করে ভুক্তভোগী নারী আইরিন বিমানবন্দর থানায় মামলা করেন। ওই মামলায় তাদের গ্রেফতার দেখায় বিমানবন্দর থানা পুলিশ।

সর্বশেষ খবর