সোমবার, ৩ জুলাই, ২০২৩ ০০:০০ টা

বিয়েতে কাঁচামরিচ উপহার

কিশোরগঞ্জ প্রতিনিধি

বিয়ের অনুষ্ঠানে গতানুগতিক উপহারের বদলে দেওয়া হয়েছে কাঁচামরিচ। বিষয়টি শুধুই কৌতুকবশত নয়, দামের ঊর্ধŸগতির প্রতিবাদস্বরূপ এমন উপহার দেওয়া হয়েছে। গতকাল দুপুরে কিশোরগঞ্জের পাকুন্দিয়ার হোসেন্দী এলাকার একটি বৌভাত অনুষ্ঠানে উপহার হিসেবে এক কেজি কাঁচামরিচ দেওয়া হয়। স্থানীয় সূত্রে জানা গেছে, পাকুন্দিয়ার হোসেন্দী ইউনিয়নের পশ্চিম কুমারপুর গ্রামের জিয়াউর রহমানের একমাত্র ছেলে অ্যাডভোকেট মাহমুদুর রহমান আফ্রিদের বিয়ের বৌভাত অনুষ্ঠানে এক কেজি কাঁচামরিচ উপহার দিয়েছেন তারই এক বন্ধু।

অভিনব উপহার নিয়ে আসা এস এম রায়হান বলেন, দেশে যে হারে কাঁচামরিচের দাম বাড়ছে, তাতে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। উপহার হিসেবে কাঁচামরিচ দেওয়াটা আমার কাছে প্রাসঙ্গিক বলে মনে হয়েছে। এ ছাড়া এটি কাঁচামরিচের দাম বৃদ্ধির একটি মৌন প্রতিবাদ বলে জানান তিনি।

এ বিষয়ে বরের চাচা অ্যাডভোকেট খলিলুর রহমান বলেন, অনুষ্ঠানে অনেকেই নানারকম উপহার নিয়ে এসেছেন। তবে আফ্রিদের বন্ধুদের কাঁচামরিচ উপহার দেওয়ার বিষয়টি বেশ চমকপ্রদ। তাদের এই প্রতিবাদী উপহার আমি সাদরে গ্রহণ করেছি। এদিকে, ঘটনাটিকে রাজনৈতিক প্রতিপক্ষের অতিমাত্রায় বাড়াবাড়ি বলেও মনে করছেন অনেকে।

এ ব্যাপারে পাকুন্দিয়া পৌরসভার মেয়র নজরুল ইসলাম আকন্দ বলেন, সংকটের কারণে কাঁচামরিচের দাম বেড়েছে। এটা কোনো সিন্ডিকেটের কারসাজি নয়। বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য রাজনৈতিক প্রতিপক্ষ এটাকে ইস্যু করে ফায়দা লোটার চেষ্টা করছে বলে মনে করেন তিনি।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর