বুধবার, ৫ জুলাই, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগের প্রেসক্রিপশনে নির্বাচন হবে না : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আওয়ামী লীগের প্রেসক্রিপশনে এবার কোনো নির্বাচন হবে না। অবৈধভাবে সশস্ত্র শক্তি প্রয়োগ করে আর ক্ষমতায় যাওয়া যাবে না। এবার জনগণ অপশাসনের অবসান ঘটাবে। মানুষ গণতন্ত্র অর্জনের জন্য সব প্রস্তুতি নিয়ে মাঠে নামবে। গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ওবায়দুল কাদের সাহেব যাই বলুন না কেন, অবৈধভাবে সশস্ত্র শক্তি প্রয়োগ করে আর ক্ষমতায় যাওয়া যাবে না। দেশের জনগণ এবং বিশ্ববাসীর কাছে এটা স্বীকৃত যে, অবৈধ সরকার গোটা দেশ অবৈধভাবে দখল করেছে।

গত ১৪ বছর ধরে আইনশৃঙ্খলা বাহিনীর হেফাজতে মৃত্যুর ঘটনা ছিল হাড়-হিম করা আতঙ্কের শিহরণ, জোরপূর্বক গুম, নারীর প্রতি সহিংসতা অতিমাত্রায় বৃদ্ধি, সাংবাদিক হত্যা, বেআইনি আটকের ও রহস্যজনক নিখোঁজের হিড়িকের মধ্য দিয়ে যেভাবে ওবায়দুল কাদের সাহেবরা দেশ চালিয়েছেন সেই প্রেসক্রিপশন অনুযায়ী দেশ শাসনের অবসান ঘটাতে এবার জনগণ সর্বাত্মক প্রস্তুত আছে।

রুহুল কবির রিজভী বলেন, দেশটা আওয়ামী নেতাদের বাপ-দাদার জমিদারি নয়। এরা আক্রমণাত্মক ভাষায় শিষ্টাচার ও বিনয়কে বিদায় দিয়েছে। যখন যা ইচ্ছা সেটা করবেন এবং বলবেন সেই দিন শেষ হয়ে আসছে। দেশের জনগণকে আওয়ামী শাসকগোষ্ঠীর কাছে কৃপাপ্রার্থী বানানোর চেষ্টার অবসান ঘটিয়ে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন হবে। ঈদের আগে ও পরে বিভিন্ন এলাকায় বিএনপি নেতা-কর্মীদের ওপর হামলার তথ্য তুলে ধরেন রিজভী আহমেদ। এ সময় বিএনপির ফজলুর রহমান, আবদুস সালাম আজাদ, মীর সরাফত আলী সপু, অধ্যক্ষ সেলিম ভূইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর