বুধবার, ১২ জুলাই, ২০২৩ ০০:০০ টা

বস্ত্র প্রকৌশলী হিমু হত্যার বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বস্ত্র প্রকৌশলী আসিফ করিম হিমু হত্যার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ প্রকৌশলীরা। গতকাল জাতীয় প্রেস ক্লাবে দি ইনস্টিটিউশন অব টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স অ্যান্ড টেকনোলজিস্ট (আইটিইটি) ও টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স ডিভিশন ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

আইটিইটির সভাপতি সফিকুর রহমান লিখিত বক্তব্যে বলেন, ইন্টারনেট সংযোগ নিয়ে কথা কাটাকাটির জেরে ২৬ জুন গাজীপুরে নিজ কর্মস্থলে যাওয়ার সময় নবীন প্রকৌশলী আসিফ করিম হিমুর (২৮) ওপর সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালায়। হামলায় গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। পরে ৩০ জুন রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি বলেন, ওই ঘটনার পরিপ্রেক্ষিতে গাজীপুরের জয়দেবপুর থানায় চারজনকে আসামি করে ২৭ জুন মামলা করা হয়। মামলার একজন আসামিকে গ্রেফতার করা হলেও এখন পর্যন্ত বাকি তিনজন পলাতক আছেন।

 তাদের দ্রুত গ্রেফতার করে উপযুক্ত শাস্তির দাবি জানান তিনি।

এ সময় বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শাহ আলিমুজ্জামান, বিবিটিইএ’র সিনিয়র সহসভাপতি মাসুদুর রহমান, হিমুর মামা ফিরোজ খানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর