বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩ ০০:০০ টা
ডিএসসিসির মোবাইল কোর্ট

১২ মামলায় ১ লাখ ৬৮ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

এডিস মশার লার্ভা পাওয়ায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১২ স্থাপনাকে ১ লাখ ৬৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়াও এডিস মশার প্রজননস্থল ধ্বংসে করপোরেশনের আওতাধীন এলাকার ৯৭টি শিক্ষাপ্রতিষ্ঠানে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়েছে। গতকাল সংস্থাটির আওতাধীন পরীবাগ, শাহবাগ, উত্তর মুগদা, দক্ষিণ মুগদা, জিগাতলা, বাবুবাজার, দক্ষিণ যাত্রাবাড়ী, পূর্ব নন্দীপাড়া, পূর্ব শেখদি ও কুতুবখালী এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অঞ্চল ৩-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট তায়েব-উর-রহমান জিগাতলা এলাকায় ৫২টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। এ সময় ২টি নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় একটি ভবনের সাইট ইঞ্জিনিয়ার রাসেল আহমেদকে ৫০ হাজার ও আরেকটি ভবনের সাইট ইঞ্জিনিয়ার সুজনকে ২০ হাজার টাকা অর্থদন্ড আরোপ ও জরিমানা আদায় করেন। একই সঙ্গে ৫ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ দক্ষিণ যাত্রাবাড়ী এলাকায় ১৩টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ১টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় এক মামলায় ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক ২১ নম্বর ওয়ার্ডের পরীবাগ ও শাহবাগ এলাকায় ৩৫টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন এবং এনডিই লিমিটেড নির্মিত একটি নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পান। আদালত এ সময় এনডিই লিমিটেডের প্রজেক্ট ইঞ্জিনিয়ার মামুনুর রশীদকে ২০ হাজার টাকা জরিমানা করেন। একই সঙ্গে ২, ৪, ৬, ৯ ও ১০ অঞ্চলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এদিকে ৯৭ শিক্ষাপ্রতিষ্ঠানে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। অভিযানে শিক্ষাপ্রতিষ্ঠানের আঙ্গিনা ও চারপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন করা এবং প্রয়োজন বোধে সেখানে ব্লিচিং পাউডার ছিটানো হয়। এরপর সেসব শিক্ষাপ্রতিষ্ঠানে লার্ভিসাইডিং এবং এডাল্টিসাইডিং করা হয়। অভিযানে করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর