শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩ ০০:০০ টা

বিএনপির সংসদ বিলুপ্তির দাবি সাংবিধানিক সংকট সৃষ্টির দুরভিসন্ধি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির সংসদ বিলুপ্তির দাবি অত্যন্ত দুরভিসন্ধিমূলক। দেশে সাংবিধানিক সংকট সৃষ্টিই তাদের উদ্দেশ্য।

গতকাল তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে ‘গন্তব্য স্মার্ট বাংলাদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় প্রধান তথ্য অফিসার মো. শাহেনুর মিয়া, সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার মো. আবদুল জলিল প্রমুখ উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ বহাল থাকে পরবর্তী সংসদ নির্বাচিত না হওয়া পর্যন্ত। সংসদ বিলুপ্ত করে অসাংবিধানিক কোনো কিছুকে জায়গা করে দিতে চায় বিএনপি। এটি গণতন্ত্রের জন্য হুমকিস্বরূপ। গণতন্ত্রকে বাধাগ্রস্ত করার হীন উদ্দেশ্যেই বিএনপি এ দাবি দিয়েছে।

এক দফা দাবিতে ১৮-১৯ জুলাই বিএনপির পদযাত্রার কর্মসূচি বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, এক দফা তারা মাঝেমধ্যেই ঘোষণা করে। এর আগেও বিএনপি নানা ধরনের ঘোষণা দিয়েছিল কিন্তু কোনোটিই হালে পানি পায়নি। নির্বাচনের আগে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এবং মার্কিন প্রতিনিধিদের বাংলাদেশ সফরের বিষয়ে হাছান মাহমুদ বলেন, ইইউ প্রতিনিধি দল স্বতঃপ্রণোদিত হয়ে আসেনি। এসেছে নির্বাচন কমিশনের আমন্ত্রণে। পর্যবেক্ষক পাঠানোর প্রস্তুতি হিসেবে তারা এ সফরে এসেছে। আর মার্কিন প্রতিনিধি দলের আগমন বহুমাত্রিক সহযোগিতাবিষয়ক। তারা আমাদের উন্নয়ন সহযোগী, বাণিজ্যে অংশীদার। তিনি আরও বলেন, মার্কিন আন্ডার-সেক্রেটারি কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে গেছেন।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। অর্থাৎ মার্কিন প্রতিনিধি দলের সফর আমাদের সঙ্গে সম্পর্ক দৃঢ় করার ক্ষেত্রে সহায়তামূলক।

সর্বশেষ খবর