সোমবার, ১৭ জুলাই, ২০২৩ ০০:০০ টা

বিএনপিকে মাইকিং থেকে বিরত থাকতে বলল ডিএমপি

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ১৮ ও ১৯ জুলাই অনুষ্ঠিত হবে বিএনপির পদযাত্রা। বিষয়টি নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) খুব একটা আপত্তি নেই বলে জানিয়েছেন দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে ডিএমপি কমিশনার কার্যালয়ের সামনে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা জানান। এদিকে ঢাকায় বিএনপির দুই দিনের ‘পদযাত্রা’ কর্মসূচির প্রচারে মাইকিং করার অনুমতি দেয়নি পুলিশ।

 এর আগে বেলা ১১টার দিকে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে পদযাত্রার বিষয়ে বৈঠক করতে ডিএমপি সদর দফতরে যান এ্যানীর নেতৃত্বাধীন বিএনপির একটি প্রতিনিধি দল। প্রায় আধা ঘণ্টা বৈঠক শেষে সাড়ে ১১টার দিকে তারা ডিএমপি কমিশনারের কার্যালয় থেকে বের হন। বৈঠকে বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক উপস্থিত ছিলেন। এ্যানী বলেন, আমরা অনুমতি চাইনি। তাদের অবহিত করেছি। ডিএমপির সহযোগিতা চেয়েছি। তারা সহযোগিতা করবেন। এ ছাড়া আগামী ২২ জুলাই বিএনপির তারুণ্যের সমাবেশ নয়াপল্টনে রয়েছে। সেটি দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে। আমরা এ বিষয়েও তাদের (ডিএমপি) সহযোগিতা কামনা করেছি।

মাইক ব্যবহারে মানা : ঢাকায় বিএনপির দুই দিনের ‘পদযাত্রা’ কর্মসূচির প্রচারে মাইকিং করার অনুমতি দেয়নি পুলিশ। ঢাকা মহানগর পুলিশ কমিশনারের পক্ষে তার বিশেষ সহকারী সৈয়দ মামুন মোস্তফা এক চিঠিতে বলেছেন, বিএনপিকে মাইকিং থেকে বিরত থাকতে হবে। ঢাকা দক্ষিণের ওয়ার্ডে ওয়ার্ডে এই কর্মসূচির প্রচারের জন্য রবি ও সোমবার মাইকিং করার অনুমতি চেয়ে মহানগর পুলিশের কাছে আবেদন করেছিল বিএনপি।

সর্বশেষ খবর