সোমবার, ১৭ জুলাই, ২০২৩ ০০:০০ টা
নিউইয়র্কে শামীম ওসমানকে হেনস্তা

সোনাইমুড়ীতে সাবেক ছাত্রদল নেতার বাড়িতে হামলা

নোয়াখালী প্রতিনিধি

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জ্যাকশন হাইটসে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানকে হেনস্তা চেষ্টার সাথে জড়িত থাকার অভিযোগে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলা ছাত্রদলের সাবেক নেতা বাদল মির্জার গ্রামের বাড়িতে হামলা, ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শনিবার দুপুরে উপজেলার জয়াগ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের আমকি গ্রামের মিয়াবাড়িতে এ ঘটনা। যুক্তরাষ্ট্র প্রবাসী বাদল মির্জার পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়, ছাত্রলীগের কর্মীরা এ হামলা চালিয়েছে। তবে স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগ এ অভিযোগ অস্বীকার করেছে। ছাত্রদল নেতা বাদল মির্জা (৩৬) ৮-১০ বছর আগে দেশ ছাড়েন।

 দেশে থাকতে তিনি সোনাইমুড়ী উপজেলা ও জয়াগ ইউনিয়ন ছাত্রদলের সক্রিয় নেতা ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ২টার দিকে স্থানীয় ছাত্রলীগের ১৫ থেকে ২০ জন কর্মী মোটরসাইকেলে বাদল মির্জার গ্রামের বাড়িতে যায়। এ সময় যুক্তরাষ্ট্রে সংসদ সদস্য শামীম ওসমানকে হেনস্তার চেষ্টার অভিযোগে বাদলের বাড়িতে ১০-১২টি ককটেলের বিস্ফোরণ এবং বাড়িতে হামলা-ভাঙচুর চালিয়ে ভীতিকর পরিবেশ তৈরির ঘটনা ঘটে। এ ঘটনার সময় বাদলের পরিবারের কোনো সদস্য বাড়িতে ছিলেন না। বাড়িতে তালা ঝুলতে দেখা যায়। এ সময় ছাত্রলীগ কর্মীরা বাদলের শাস্তি দাবি করে বিভিন্ন স্লোগান দেয়। ঘটনার বিষয়ে জয়াগ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শওকত আকবর পলাশ জানান, একজন সংসদ সদস্যকে বিদেশের মাটিতে হেনস্তার চেষ্টা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

তাই ছাত্রলীগের কর্মীরা ক্ষুব্ধ হয়ে বাদলের পরিবারকে সতর্ক করতে ওই বাড়িতে গিয়েছিল। এ সময় এলাকার অতি উৎসাহী কিছু ছেলে বাড়িতে ভাঙচুর চালায় বলে তিনি শুনেছেন।

 সোনাইমুড়ী থানার ওসি জিয়াউল হক জানান, বাদলের পরিবারের কেউ থানায় অভিযোগ দেননি কিংবা ফোনেও ঘটনাটি জানাননি। লোকমুখে শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।

সর্বশেষ খবর