মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩ ০০:০০ টা

স্মার্ট বাংলাদেশের জন্য দরকার স্মার্ট লিডারশিপ

মাহবুবুল আলম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য দরকার ট্রিলিয়ন ডলার অর্থনীতি। তার জন্য দরকার ব্যবসায়বান্ধব স্মার্ট লিডারশিপ। এ মন্তব্য করেছেন এফবিসিসিআইয়ের পরবর্তী সভাপতি মাহবুবুল আলম। গতকাল নগরীর রেডিসন ব্লু হোটেল বে-ভিউতে এফসিসিআই নির্বাচন ২০২৩-২০২৫ উপলক্ষে ব্যবসায়ী ঐক্য পরিষদের ‘ট্রিলিয়ন ডলার অর্থনীতির যাত্রায় বন্দরনগরীর তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মাহবুবুল আলম বলেন, ২০০৮ সালে বাংলাদেশের অর্থনীতি ছিল ১০০ বিলিয়ন। এ মুহূর্তে এখন ৪৫৭ বিলিয়ন ডলারের অর্থনীতির দেশ বাংলাদেশ। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে, তা আপনারা দেখছেন। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা দেওয়া হয়েছে। স্মার্ট বাংলাদেশ করতে গেলে আমাদের দরকার ট্রিলিয়ন ডলারের অর্থনীতি। স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য স্মার্ট সরকার দরকার, স্মার্ট সমাজ দরকার, স্মার্ট বিজনেসম্যান দরকার।

আমরা যদি স্মার্ট না হই, বিজনেস কমিটি স্মার্ট না হয়, তাহলে স্মার্ট বাংলাদেশ করা কীভাবে সম্ভব হবে। সে জন্য আমরা স্মার্ট নেতৃত্ব গড়ে তোলার জন্য প্রবীণ-নবীনের সমন্বয়ে কাজ করছি। আগামী দিনে যদি এফবিসিসিআইয়ে স্মার্ট নেতৃত্ব আসে তাহলে স্মার্ট অর্থনীতি হবে এবং স্মার্ট বাংলাদেশ গঠনে আমরা একধাপ এগিয়ে যাব।

 

সর্বশেষ খবর