বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩ ০০:০০ টা

হেলিকপ্টারে বর-কনে এলাকায় ভিড়

দেবাশীষ বিশ্বাস, রাজবাড়ী

দীর্ঘদিন ধরেই বাবার শখ ছেলে ও পুত্রবধূকে বাড়িতে আনবেন হেলিকপ্টারে। এবার সেই শখ পূরণ করলেন বাবা। রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের সেই স্বপ্ন পূরণ করলেন সৌদি প্রবাসীর পিতা স্থানীয় সবজি বিক্রেতা ছমির মোল্লা। গতকাল বিকালে নিজ ছেলে ইউসুফ মোল্লার সঙ্গে একই ইউনিয়নের সামিয়া আক্তারের বিয়ে দিয়ে ইসলামপুর ইউনিয়নের রাজধরপুর গ্রামে নিয়ে আসেন বাবা ছমির মোল্লা। এই আয়োজন দেখতে দুপুর থেকে রামদিয়া বিএমবিসি উচ্চবিদ্যালয় সংলগ্ন মাঠে উৎসুক জনতা ভিড় করেন। ছমির মোল্লা বলেন, অনেক আগে থেকেই তার শখ ছিল ছেলের বিয়েটি তিনি স্মরণীয় করে রাখবেন। রাজকীয়ভাবে ছেলের বউকে তার বাড়িতে আনবেন। সেই শখ পূরণে তিনি ব্যতিক্রমী এই আয়োজন করেন। তিনি মনে করেন এই আয়োজনের মধ্য দিয়ে তার শখ পূরণ হয়েছে। এই বিয়েতে বরযাত্রী যাচ্ছেন ৭০ জন। এদেরকে মাইক্রোবাসে কনের বাড়িতে পাঠানো হয়েছে। এরা আবার মাইক্রোবাসে ফিরে আসবে। আর নববধূ ওই হেলিকপ্টারে করে ফিরবে।

বর ইউসুফ মোল্লা জানান, জীবনের তাগিদে ২০১৫ সালে পরিবার ছেড়ে সৌদি আরব পাড়ি জমান তিনি। সেখানে গিয়ে অনেক ত্যাগ স্বীকার করে আজ তিনি এই পর্যন্ত এসেছেন। বাবার স্বপ্ন পূরণের লক্ষ্যে হেলিকপ্টার ও টমটম গাড়িতে বিয়ের আয়োজন করেছেন। দেশবাসীর কাছে এই নব দম্পতির জন্য তিনি দোয়া কামনা করেছেন। স্থানীয়রা জানান, এই অঞ্চলে এ ধরনের বিয়ে এটাই প্রথম। এর আগে কোনোদিন এ রকম রাজকীয় বিয়ে হয়নি। বরের বাড়ি থেকে কনের বাড়ির দূরত্ব মাত্র ১৫ কিলোমিটার। বরের বাড়ি থেকে কনের বাড়ি যেতে সর্বোচ্চ ৩০ মিনিট সময় লাগার কথা। এত অল্প দূরত্বের পথে এই আয়োজন সত্যি ব্যতিক্রম।

ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহম্মেদ আলী বলেন, এ ধরনের বিয়ে এদিকে এটিই প্রথম। সত্যি এটি দেখার মতো একটি বিয়ে। এই বিয়ে দেখতে শত শত মানুষ ভিড় করেছেন। জানা যায়, রাজকীয় এই বিয়ের আয়োজনের জন্য যে হেলিকপ্টারটি ভাড়া করেছেন সেটি সাড়ে ৩ ঘণ্টার জন্য। প্রতি ঘণ্টায় গুনতে হবে ১ লাখ ৫ হাজার টাকা। মোট ৩ লাখ ৬৭ হাজার ৫০০ টাকা। আর টমটম গাড়ির জন্য দিতে হবে ৫৫ হাজার টাকা। কনের নাম সামিয়া আক্তার (১৮)। সে বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের রাজধরপুর গ্রামের সিরাজুল ইসলামের মেয়ে। সিরাজুল ইসলাম গোপালগঞ্জে পুলিশের এএসআই পদে কর্মরত রয়েছেন।

সর্বশেষ খবর