শুক্রবার, ২১ জুলাই, ২০২৩ ০০:০০ টা
ফটিকছড়িতে প্রবাসী হত্যা

আরও তিন আসামি রিমান্ডে, মামলা তুলতে জামিনপ্রাপ্তর হুমকি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় প্রবাসী মাসুদুর রহমান মীর্জা হত্যা মামলার আরও তিন আসামিকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৬ এর বিচারক নুরুল হারুনের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। তিন আসামি হলেন- জাহাঙ্গীর হোসেন, আনোয়ার হোসেন ও রফিকুল ইসলাম। এদিকে মামলা তুলে নিতে জামিনপ্রাপ্ত এক আসামি হুমকি দিয়ে চলেছে বলে বাদীপক্ষ থেকে দাবি করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম জেলার পরিদর্শক মনির হোসেন বলেন, ‘তদন্তের স্বার্থে গত ১২ জুলাই ওই তিন আসামির পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। গতকাল আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আসামিদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে প্রকৃত রহস্য বের করার চেষ্টা করব আমরা।’ আদালত সূত্র জানান, গত ১১ জুন বিচারিক আদালতে আত্মসমর্পণ করলে জাহাঙ্গীর, আনোয়ার ও রফিকুলের জামিন শুনানির জন্য পোস্টমর্টেম ও সুরতহাল রিপোর্ট না আসা পর্যন্ত পরবর্তী শুনানির দিন ধার্য করা হয় ৯ জুলাই। শুনানিতে পোস্টমর্টেম ও সুরতহাল প্রতিবেদনে ভিকটিম মীর্জার শরীরে ধারালো অস্ত্রসহ আরও একাধিক আঘাত থাকায় ওইদিন তিন আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। এদিকে এ মামলার অন্যতম আসামি আকতার হোসেনের বিরুদ্ধে রিমান্ডের তথ্য গোপন করে জামিন নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বাদীপক্ষ সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইউসুফ আলম মাসুদ জানান, আকতার নিম্ন আদালতে দুই দিনের রিমান্ড মঞ্জুর ও রিমান্ড আদেশের বিরুদ্ধে রিভিশন সংক্রান্ত তথ্য গোপন করে উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।

এটা আদালতের সঙ্গে প্রতারণা। তার জামিন আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আপিল করা হয়েছে, যা এখন আদেশের অপেক্ষায় আছে।

জানা গেছে, গত ২৫ মার্চ ফটিকছড়ি উপজেলার দাঁতমারা ইউনিয়নের বালুটিলা বাজার মসজিদ থেকে তারাবির নামাজ শেষে বের হওয়ার সময় প্রকাশ্যে ছুরিকাঘাতে মাসুদুর রহমানকে হত্যা করা হয়। এ ঘটনায় ছয়জনের নাম উল্লেখ করে ভূজপুর থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের বড় ভাই মাহফুজুর রহমান বাবু। হত্যাকান্ডের দিন আসামি শামীম হোসেন ও দেলোয়ার হোসেনকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করে স্থানীয়রা। গত ১১ জুন বিচারিক আদালতে আত্মসমর্পণ করলে আকতারকে কারাগারে পাঠান বিচারক।

মামলার বাদী মাহফুজুর রহমান বাবুর অভিযোগ, ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার ভাই নৌকার প্রার্থীর পক্ষে কাজ করেন। আসামিরা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ছিলেন। নির্বাচনকে কেন্দ্র করে আকতার হোসেনের নেতৃত্বে আসামিরা তার ভাইকে প্রকাশ্যে কুপিয়ে খুন করে। আসামি আকতার জামিনে এসে মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে। তার সন্ত্রাসী বাহিনী এলাকায় মোটরসাইকেল মহড়া দিয়ে আতঙ্ক ছড়াচ্ছে। মামলার সাক্ষীদের ভয়ভীতি দেখাচ্ছে।

সর্বশেষ খবর