সোমবার, ২৪ জুলাই, ২০২৩ ০০:০০ টা

ক্ষুদ্র নৃগোষ্ঠীর এক নারীকে শ্বাসরোধে হত্যা, আটক ১

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের মিঠাপুকুরে চার মাসের অন্তঃসত্ত্বা ক্ষুদ্র নৃগোষ্ঠীর এক নারীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল ভোরে নিজের শয়নকক্ষ থেকে ওই নারীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেলের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা করেছেন নিহতের বাবা। ভিকটিম সুমী কেরকাটা (১৯) উপজেলার রানীপুকুর ইউনিয়নের মমিনপুর গ্রামের দীপল টপ্যের (২৮) স্ত্রী। এ ঘটনায় তার স্বামীকে আটক করেছে পুলিশ।

মামলা ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার রানীপুকুর ইউনিয়নের মমিনপুর (আবাসন প্রকল্প) বাবলু কেরকাটার মেয়ে সুমী কেরকাটার সঙ্গে কয়েক মাস আগে পারিবারিকভাবে বিয়ে হয়েছিল মমিনপুর গ্রামের লেদা টপ্যের ছেলে দীপল টপ্যের। বিয়ের পর থেকেই স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন নানাভাবে শারীরিক ও মানসিক নির্যাতন চালান সুমীর ওপর। এ নিয়ে কয়েকবার স্থানীয়ভাবে সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। এরই মধ্যে সুমী কেরকাটা চার মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। শনিবার রাতের খাবার সেরে স্বামীর সঙ্গে বিছানায় শুয়ে পড়েন সুমী। গতকাল ভোরে পূর্ব কলহের জেরে সুমীর বুকের ওপর চড়াও হয়ে মুখে বালিশচাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করে দীপল। সকালে প্রতিবেশীরা শয়নকক্ষের মেঝেতে সুমীর লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। ঘটনাস্থল থেকে পুলিশ ওই নারীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। এ সময় অভিযুক্ত স্বামী দীপলকে গ্রেফতার করে।

নিহতের বাবা বাবলু কেরকাটা সাতজনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা করেছেন। মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করে পোস্ট মর্টেমে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে।

সর্বশেষ খবর