মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩ ০০:০০ টা

শিশু সিফাতের পাশে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

সিরাজগঞ্জের কামারখন্দের ১০ বছরের ছোট্ট সিফাত। গ্রামের বাজারের একটি চায়ের দোকানে কাজ করে। দিনে তার আয় ৫০ টাকা। সে টাকা দিয়েই চলছিল তার অসুস্থ মায়ের চিকিৎসা এবং সংসারের খরচ। একটি গণমাধ্যমে এমন খবর প্রচারের পর মনে দাগ কাটে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেনের। ডিজির নির্দেশে সিরাজগঞ্জ থেকে মা ও ছেলেকে নিয়ে আসা হয় ঢাকায়। ইতোমধ্যে এই পরিবারের হাতে নগদ ২ লাখ টাকা দিয়ে পাশে দাঁড়িয়েছে র‌্যাব। এর বাইরেও সিফাতের পড়াশোনার জন্য প্রতি মাসে আর্থিক সহায়তা এবং তার মাকে র‌্যাবের তত্ত্বাবধানে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

জানা গেছে, সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার রসুলপুর গ্রামে বাস করেন শিল্পী খাতুন ও তার একমাত্র ছেলে সিফাত। বাবাহারা সিফাতের মা অসুস্থ দীর্ঘদিন ধরে। যখন সুযোগ ছিল তখন মা ও ছেলের সংসার চলত অন্যের বাড়িতে কাজ করে। কিন্তু নানাবিধ অসুখে জর্জরিত সিফাতের মা এখন শয্যাশায়ী।

র‌্যাব ডিজি এম খুরশীদ হোসেন সিফাতের কাছে জানতে চান, মাসে কত টাকা হলে সে পড়াশোনা করতে পারবে। উত্তরে সে যা বলে তা শুনে হতবাক সেখানে উপস্থিত সবাই! ছোট্ট সিফাত জানায়, ৫০০ টাকা হলে সে চলতে পারবে।

র‌্যাব ডিজি জানান, সমাজের সামর্থ্যবানেরা যদি অসহায় মানুষের সাহায্যে এগিয়ে আসেন, তবে বৈষম্যহীন সমাজ গড়তে সময় লাগবে না। র‌্যাবের কাছ থেকে সাহায্য-সহযোগিতা পাওয়ার পর সিফাতের মা শিল্পী খাতুন বলেন, সবকিছুই তার কাছে স্বপ্নের মতো লাগছে। কাঁদতে কাঁদতে বলেন, এটা তিনি কখনো আশাই করেননি।

সর্বশেষ খবর