বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

কক্সবাজারের টেকনাফে সংঘর্ষে নিহত ১

সাত বিজিবি সদস্যসহ আহত ১৩

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের টেশনাফে বিজিবির সঙ্গে মাদক কারবারিদের গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এতে এক রোহিঙ্গা নিহত ও বিজিবির সাত সদস্যসহ অন্তত ১৩ জন আহত হয়েছে। এ সময় ২০ হাজার পিস ইয়াবাসহ আটক করা হয়েছে জাফর নামে এক ব্যক্তিকে।

গতকাল দুপুরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা এলাকায় বিজিবি সদস্যরা ইয়াবা উদ্ধারে গেলে এ গুলিবিনিময়ের ঘটনা ঘটে বলে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মহিউদ্দিন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ লেদা বিওপির একটি চোরাচালান প্রতিরোধ টহল দল মাদক কারবারি মো. জাফর আলমকে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক করে। পরে টহল দল জাফর আলমকে নিয়ে লেদা বাজার অতিক্রমকালে তার সহচররা মাইকিং করে তাদের আত্মীয়-স্বজন দিয়ে রাস্তা অবরোধ করে। এ সময় তার ভগ্নিপতি ডাকাত হারুন তার দলবল নিয়ে দেশি অস্ত্রশস্ত্রসহ বিজিবি ও স্থানীয় জনতার ওপর গুলিবর্ষণসহ হামলা করে জাফর আলমকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় বিজিবি টহল দল আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড গুলি করে এবং সন্ত্রাসীদের ছত্রভঙ্গ করে আসামি ও মাদকসহ বিওপিতে ফেরত আসে। সন্ত্রাসীদের হামলায় সাত বিজিবি সদস্য গুরুতর আহত হয়। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তারা কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন। সন্ত্রাসীদের নির্বিচার গুলিতে স্থানীয় কয়েকজন হতাহত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তিনি জানান, চিহ্নিত মাদক কারবারি জাফর আলমকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে এবং জড়িত জ্ঞাত ও অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে স্থানীয় সূত্রে জানা য়ায়, ইয়াবা উদ্ধারে অভিযানে গেলে বিজিবির সঙ্গে চোরাকারবারিদের গুলিবিনিময়ের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন টেকনাফের হ্নীলার ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা রফিক (৪৮)। এ ঘটনায় ছয়জন গুরুতর আহত হয়ে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন। টেকনাফের হ্নীলা ইউনিয়নের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানিয়েছেন, লেদা এলাকার জাফর আলমের বাড়িতে বিজিবির একটি দল অভিযান চালায়। অভিযানের পর ইয়াবাসহ একজনকে আটক করে নিয়ে যাওয়ার সময় সংঘবদ্ধ মাদক কারবারিসহ রোহিঙ্গারা বিজিবির ওপর হামলা চালায়। বিজিবিও পাল্টা গুলি করে। এ ঘটনায় একজন নিহতসহ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 

সর্বশেষ খবর