বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সক্ষম হয়েছি : আইজিপি

নিজস্ব প্রতিবেদক

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, জঙ্গিদের নিয়ে আমাদের যেসব সংস্থা কাজ করে তারা সক্রিয় আছে। জঙ্গিরা যখনই সংঘটিত হওয়ার চেষ্টা করেছে, সঙ্গে সঙ্গেই আমরা তাদের নিষ্ক্রিয় করতে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সক্ষম হয়েছি। এবারও এমনটিই হয়েছে। আমরা দেশবাসীকে আশ্বস্ত করতে চাই- আমাদের সক্ষমতা আছে, সামর্থ্য আছে। জঙ্গিরা যেখানেই সংঘটিত হওয়ার চেষ্টা করবে আমরা সঙ্গে সঙ্গে আমাদের গোয়েন্দা সংস্থার মাধ্যমে তাদের চেয়ে এগিয়ে থাকি, তাদের সংঘটিত হওয়ার খবর আমরা পেয়ে যাই। গতকাল বিকালে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। আইজিপি বলেন, যত দুর্গম অঞ্চলেই তারা কর্মকা চালাক, সে তথ্য পেয়ে আমরা তাদের বিরুদ্ধে সফল অভিযান পরিচালনা করছি। তাদের সংঘটিত হওয়ার যে কোনো চেষ্টা রুখে দিতে আমরা সক্ষম বলে মনে করি। রাজনৈতিক কর্মসূচির মাধ্যমে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, রাজনৈতিক কর্মসূচির বিষয়ে আমাদের কোনো কথা নেই। আমাদের কথা হচ্ছে যখনই নাশকতা হবে, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করা হবে তার বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব।

সাঈদীর চিকিৎসকের নিরাপত্তার বিষয়ে এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, ওই চিকিৎসক ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। আমরা তদন্ত করছি, তার সঙ্গে আমরা কথা বলে হুমকিদাতাকে চিহ্নিত করার চেষ্টা করব। তাকে চিহ্নিত করে আইনিব্যবস্থা নেওয়া হবে।

এর আগে বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, বঙ্গবন্ধু তার সারাটা জীবন বাঙালি ও এ জনপদের জন্য উৎসর্গ করে গেছেন। আজ বাংলাদেশে যে উন্নয়ন কার্যক্রম তার ভিত্তি বঙ্গবন্ধুর হাতেই হয়েছিল। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত এক দশকের অধিক সময় ধরে দেশের প্রত্যেক সেক্টরে অভূতপূর্ব অগ্রগতি সাধিত হয়েছে। আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল। বাংলাদেশ আজ তথাকথিত বটমলেস বাস্কেট থেকে এশিয়ার ‘ইমার্জিং টাইগারে’ রূপান্তরিত হয়েছে।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন বীর মুক্তিযোদ্ধা মাহবুব উদ্দিন আহমেদ বীরবিক্রম। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পরিচালক (এআইজি) মুহাম্মদ তালেবুর রহমান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর