শিরোনাম
শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
পৃথক গ্যাস বিস্ফোরণে দগ্ধ

ওদের তিনজনকে বাঁচানো গেল না

নিজস্ব প্রতিবেদক

গ্যাস বিস্ফোরণের পৃথক ঘটনায় দগ্ধ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হয়েছিলেন মিনারুল ইসলাম (৩৫), সাবিনা বেগম (৪০) ও মুক্তা খাতুন (৩০)। পোড়া ক্ষতের যন্ত্রণায় জীবনের কাছেই হার মানতে হলো তাদের। গতকাল ৫ ঘণ্টার ব্যবধানে না ফেরার দেশে পাড়ি জমান তারা। তাদের মধ্যে মিনারুলের শরীরের ৯৫ শতাংশ, সাবিনার শরীরের ৫০ শতাংশ ও মুক্তার শরীরের ৪৫ শতাংশ দগ্ধ হয়েছিল। হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছিলেন চিকিৎসকরা।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম জানান, গত রবিবার গাজীপুরের বোর্ডবাজার এলাকার একটি বাসায় গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে বাবা-মাসহ দগ্ধ হয়ে বার্ন ইনস্টিটিউটে ভর্তি হন মিনারুল। এরপরের দিনই মারা যান মিনারুলের বাবা ফরমান মন্ডল (৬৫)। গতকাল সকাল ১০টার দিকে মারা যান মিনারুল। তার মা খাদিজা বেগম (৫২) এখনো চিকিৎসাধীন রয়েছেন। মিনারুলের সহকর্মী মো. মাহবুবুর রহমান জানান, মিনারুল জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

গত শনিবার রাত ৮টার দিকে আশুলিয়া ধানসোনা ইউনিয়নের নতুননগর এলাকার একটি টিনশেড বাসায় গ্যাস লিকেজ থেকে আগুনে ছয়জন দগ্ধ হওয়ার ঘটনায় সাবিনা বেগম নামে এক গার্মেন্টকর্মী মারা গেছেন। ডা. তরিকুল ইসলাম জানান, গতকাল ভোর ৫টার দিকে মারা যান সাবিনা। সাবিনার স্বামী মোতালেব হোসেন জানান, তারা ধানসোনা ইউনিয়নের নতুননগর এলাকার শফিকের সেমিপাকা টিনশেড বাড়িতে পাশাপাশি ঘরে ভাড়া থাকেন।

ঘটনার দিন রাত ৮টার দিকে বাসার কাছাকাছি পৌঁছে বিকট একটি শব্দ শুনতে পান। তখন দৌড়ে বাসায় গিয়ে দেখেন, তাদের ঘরসহ পাশের কয়েকটি ঘরে আগুন জ্বলছে এবং প্রচণ্ড ধোঁয়া বের হচ্ছে। পরে অন্য ভাড়াটিয়াদের সাহায্যে কয়েকটি ঘর থেকে ওই ছয়জনকে বের করে হাসপাতালে আনা হয়। ভেবেছিলাম বউটা বেঁচে থাকবে অন্তত। কত স্বপ্ন ছিল ওর। সেগুলো পূরণ না করেই চলে গেল বলে আবেগাপ্লুত হয়ে পড়েন তিনি।

এদিকে, রাজধানীর জুরাইনে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের পাঁচজন দগ্ধের ঘটনায় চিকিৎসাধীন মুক্তা খাতুন (৩০) মারা গেছেন। গতকাল সকাল সোয়া ৮টার দিকে তার মৃত্যু হয়। এর আগে, গত রবিবার রাত ২টার দিকে মাদবর বাজার সলিমুল্লাহ রোড মন্নান মাস্টারের চার তলা বাড়ির নিচ তলায় এই দুর্ঘটনা ঘটে।

সর্বশেষ খবর