রবিবার, ২০ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

অবাধ সুষ্ঠু নির্বাচনে কিসের ভয়

জি এম কাদের

লক্ষ্মীপুর প্রতিনিধি

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের আওয়ামী লীগের উদ্দেশে বলেছেন, অবাধ সুষ্ঠু নির্বাচনের নাম শুনলেই আপনারা ভয় পান কেন, আপনারা যদি জনগণ ও দেশের উন্নয়নে কাজ করেছেন বলে মনে করেন তাহলে তার প্রতিদান জনগণ আপনাদের দেবে। গতকাল দুপুরে লক্ষ্মীপুর টাউন হলে জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘আগামী নির্বাচন আরেকটি মুক্তিযুদ্ধ’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনার করে তিনি বলেন, আওয়ামী লীগ এটি দাবি করতে পারে না। কারণ মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করছে আওয়ামী লীগ। তারা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূল উদ্দেশ্য থেকে সরে গিয়ে বৈষম্য, বঞ্চনা, ভোটের অধিকার ও গণমাধ্যমের স্বাধীনতা হরণ করে একটি সুবিধাভোগী গোষ্ঠীতে পরিণত হয়েছে।

দলটির মহাসচিব ও সম্মেলনের প্রধান বক্তা মুজিবুল হক চুন্নু এমপি বলেন, ক্ষমতায় যাওয়ার পর বিএনপি ও আওয়ামী লীগ দুর্নীতি ও দুঃশাসনে চ্যাম্পিয়ন হয়েছে। এ দুই দলের চরিত্র একই। জনগণ বিকল্প খুঁজছে বলে মন্তব্য করেন তিনি।

সম্মেলনে জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোহাম্মদ উল্যাহ্-এর সভাপতিত্বে ও জেলা জাতীয় পার্টির সদস্যসচিব মাহমুদুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, দলটির চেয়ারম্যানের উপদেষ্টা মো. নোমান, প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু, আলহাজ সোলায়মান আলম শেঠ, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারি, নোয়াখালী জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন মিঠু প্রমুখ। এর আগে সর্বশেষ ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর জেলা জাতীয় পার্টির সম্মেলন অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর