রবিবার, ২০ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বিষপানে ঢাবির সাবেক শিক্ষার্থীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

বিষপানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষার্থী ঋতু কর্মকারের (২৭) মৃত্যু হয়েছে বলে জানা গেছে।ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়। লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, শুক্রবার ওই শিক্ষার্থীকে হাসপাতালে নিয়ে আসেন তার বান্ধবীরা। সেখানে তার পাকস্থলী পরিষ্কার করা হয়। অবস্থার অবনতি হলে পরে স্থানান্তর করা হয় আইসিইউতে। বিষয়টি আমরা সংশ্লিষ্ট থানায় জানিয়েছি। জানা গেছে, ঢাবির ২০১৫-১৬ সেশনের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ঋতু। তার বাবা রাজশাহীর বাঘা উপজেলার আড়ানিবাজার গ্রামের নিপেন্দ্র কর্মকার। এক ভাই এক বোনের মধ্যে তিনি ছিলেন বড়। রাজধানীর আজিমপুরের রসুলবাগে থাকতেন। সম্প্রতি তার মাস্টার্স শেষ হয়েছে। ঋতুর বান্ধবী পাপিয়া সুলতানা বলেন, ঋতু সম্প্রতি ঢাবি থেকে মাস্টার্স পাস করে উচ্চতর ডিগ্রি নেওয়ার জন্য চেষ্টা করছিলেন।

যতটুকু জানতে পেরেছি, তিনি বিষ জাতীয় কিছু খেয়ে অসুস্থ হয়ে পড়েন। শুক্রবার হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হাসপাতালে আসা ঋতুর আরেক বান্ধবী জানান, অসুস্থ অবস্থায় শুক্রবার সকালে ঢামেকের নারী হোস্টেলে যান ঋতু। সেখানে তার এক বান্ধবীর খোঁজ করেন। সে সময় তার বান্ধবী হোস্টেলে ছিল না। পরে অন্য বান্ধবীরা গুরুতর অবস্থায় তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করান।

মৃতের চাচি পূর্ণিমা কর্মকার ও মামা উৎপল কর্মকার খবর পেয়ে হাসপাতালে আসেন। তারা বলেন, ‘আমরা তার অসুস্থতার খবর পেয়ে হাসপাতালে আসি। এসে তাকে মৃত দেখতে পাই। তার বাবা অসুস্থ, দুই ভাই বোনের মধ্যে সে ছিল বড়। সে উচ্চতর ডিগ্রি নেওয়ার জন্য বিদেশ যাওয়ার চেষ্টা করছিল।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর