সোমবার, ২৮ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

গ্রিল কেটে তালা ভেঙে শতাধিক চুরি

নিজস্ব প্রতিবেদক

গত দুই বছর ধরে রাজধানীর বিভিন্ন এলাকার শতাধিক খালি বাসায় চুরি হয়েছে। এসব বাসায় গ্রিল কেটে, তালা ভেঙে চুরি করার কাজে নিয়োজিত চোরচক্রের সাতজনকে অবশেষে গ্রেফতার করতে পেরেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের ৪৮টি ল্যাপটপ, পাঁচটি মোবাইল ফোন এবং নগদ ৬ লাখ ২৪ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। গতকাল ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান লালবাগ বিভাগের ডিসি মো. জাফর হোসেন। তিনি জানান, গত দুই বছর ধরে রাজধানীর বিভিন্ন এলাকার শতাধিক বাসায় চুরি করেছে। চক্রটি ল্যাপটপ, মোবাইল ফোন, নগদ টাকা ও স্বর্ণালংকার চুরি করত। চুরি করা ল্যাপটপ, মোবাইল ফোন ও স্বর্ণালংকার রাজধানীর একটি শপিং কমপ্লেক্সসহ বিভিন্ন মার্কেটে বিক্রি করা হতো।

ডিসি জাফর আরও জানান, গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে ওই শপিং কমপ্লেক্সের একটি দোকানে ল্যাপটপ কেনাবেচার কথা জানা গেছে। সেখানে অভিযান চালিয়ে চুরি যাওয়া দুটি ল্যাপটপসহ চোরাই ৪৮টি ল্যাপটপ উদ্ধার করা হয়। দোকানি সুমন গ্রেফতার রনির কাছ থেকে কম দামে এসব ল্যাপটপ কিনতেন। গ্রেফতার ব্যক্তিরা শনির আখড়ায় একটি কারখানায় কাজ করত। সেখান থেকে চুরি করার জন্য ঐক্যবদ্ধ হয় তারা।

লালবাগের ডিসি জানান, গত ২২ আগস্ট লালবাগ থানায় চুরির একটি মামলা হয়। লালবাগের ওই ভবনের ফাঁকা তিনটি বাসা থেকে দুটি ল্যাপটপ, মোবাইল ফোন, নগদ ১০ লাখ টাকা ও স্বর্ণালংকার চুরির ঘটনা তদন্তে নেমে গত শনিবার ওই চক্রের সাতজনকে গ্রেফতার করে পুলিশ। তারা হলো- মো. সঞ্জীব, মো. হেলাল উদ্দিন, মো. রনি, মো. রিপন, মো. তরিকুল ইসলাম, মো. শামীম ও মো. আরিফুল ইসলাম ওরফে সুমন। কদমতলী, সূত্রাপুর, কলাবাগ, লালবাগ ও ওয়ারীসহ বিভিন্ন থানার একাধিক মামলায় তারা আগেও গ্রেফতার হয়েছে।

সর্বশেষ খবর