বুধবার, ৩০ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

স্বাস্থ্য সচিবের পদোন্নতি পিডিবির চেয়ারম্যান ও ডিসি নিয়োগ

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সেবা বিভাগের সচিব ড. মো. আনোয়ার হোসেন হাওলাদারকে সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি দিয়েছে সরকার। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) চেয়ারম্যান পদে পুনরায় নিয়োগ পেয়েছেন প্রকৌশলী মো. মাহবুবুর রহমান। আর নরসিংদী জেলায় জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন বদিউল আলম। গতকাল নিয়োগ দিয়ে আলাদা প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মো. আনোয়ার হোসেন হাওলাদারকে সিনিয়র সচিব করে একই বিভাগে দায়িত্ব দিয়েছে সরকার। গত ১৮ মে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব হয়েছিলেন তিনি। আর আগের নিয়োগের ধারাবহিকতায় পিডিবি চেয়ারম্যান চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন; যা আগামী ১ সেপ্টেম্বর থেকে এক বছর মেয়াদে চেয়ারম্যান পদে এ নিয়োগ প্রদান করা হয়।

আরেক প্রজ্ঞাপনে মন্ত্রিপরিষদ বিভাগের আইন-৩ অধিশাখা ও বিকল্প কাউন্সিল অফিসার হিসেবে কর্মরত বদিউল আলমকে নরসিংদী জেলার নতুন ডিসি করা হয়। তিনি প্রশাসনের বিসিএস ২৭তম ব্যাচের কর্মকর্তা। আর নরসিংদীর বর্তমান ডিসি আবু নইম মোহাম্মদ মারুফ খানকে পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে।

সর্বশেষ খবর