বুধবার, ৩০ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বিচার বিভাগকে এগিয়ে নিয়ে যেতে হবে

প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, বাংলার দরিদ্র মানুষ তথা জনগণের দিকে তাকিয়ে বিচার বিভাগকে এগিয়ে নিয়ে যেতে হবে। এ ব্যাপারে সবাই সবাইকে সহায়তা করতে হবে। গতকাল মেডিয়েশন সেন্টার ও সুপ্রিম কোর্ট কর্তৃক উদ্ভাবিত কোর্ট প্রযুক্তি উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সুপ্রিম কোর্ট মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান বিচারপতি মেডিয়েশন সেন্টার ও সুপ্রিম কোর্ট উদ্ভাবিত তিনটি প্রযুক্তির উদ্বোধন করে মামলার জট কমিয়ে আনার আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, এখন একটি ক্লিকের মাধ্যমে আপনারা সঙ্গে সঙ্গে জাজমেন্ট পেয়ে যাবেন। মামলার সব রেকর্ড এখন হাতের মুঠোয় চলে এসেছে। এভাবেই আমাদের এগিয়ে যেতে হবে। কিছু সমস্যা থাকবেই। তবে সমস্যার সমাধানও আমাদেরই করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আইনমন্ত্রী আনিসুল হক। এ ছাড়া আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান বিচারপতি নাইমা হায়দার, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, তথ্য ও প্রযুক্তি বিভাগের সচিব সামসুল আরেফিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো. মোমতাজ উদ্দিন ফকির প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় সাবেক প্রধান বিচারপতি তোফাজ্জল হোসেন, সাবেক প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, আপিল বিভাগ ও হাই কোর্ট বিভাগের বিচারপতিরা, আপিল বিভাগ ও হাই কোর্ট বিভাগের রেজিস্ট্রারসহ সুপ্রিম কোর্টের বিভিন্ন দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর