শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

কেউ আইনের ঊর্ধ্বে নয়, অপরাধ করলে তার বিচার হবে

আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশে কেউ আইনের ঊর্ধ্বে নয়। অপরাধ করলে তার বিচার হবে। আমরা দেখেছি বঙ্গবন্ধুর খুনিদের ইনডেমনিটি অর্ডিন্যান্স দ্বারা বিচার থেকে বাঁচিয়ে দেওয়ার চেষ্টা হয়েছিল। সেই জমানা আর নেই। এখনের জমানা ভিন্ন। এখন বাংলাদেশে আইনের শাসন আছে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে গতকাল বিকালে আখাউড়া আজমপুর রেলস্টেশন চত্বরে উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত দোয়া ও আলোচনা সভায় তিনি নোবেলজয়ী ড. ইউনূসের বিচার প্রসঙ্গে এসব কথা বলেন। হিলারি ক্লিনটনকে ইঙ্গিত করে আইনমন্ত্রী বলেন, একজন দুবার চেষ্টা করে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পারেননি। যার নির্বাচনে ড. ইউনূস টাকা দিয়েছিলেন উনি এখন ড. ইউনূসকে বাঁচানোর সংগ্রামে সবাইকে ঐক্যবদ্ধ হতে বলছেন। এটা কীসের সংগ্রাম? সভা শেষে সাইবার নিরাপত্তা আইন সম্পর্কে টিআইবির মন্তব্য সম্পর্কে সাংবাদিকদের সঙ্গে তিনি বলেন, টিআইবি যা বলেছে এর কোনোটায় সত্য নয়। সাংবাদিকরা এবং জনগণ ডিজিটাল নিরাপত্তা আইনের পাশে সিকিউরিটি আইন রেখে পড়লে তারা বুঝতে পারবে কতটা পরিবর্তন করা হয়েছে এবং যেখানে উনাদের (টিআইবি) আপত্তি ছিল সেগুলো দূর করা হয়েছে।

উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাশেদুল কাওছার জীবন, উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, সাবেক চেয়ারম্যান আবদুল হান্নান ভূইয়া স্বপন প্রমুখ।

সর্বশেষ খবর