শিরোনাম
শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিমানে অসুস্থ, পরে হাসপাতালে মৃত্যু বাংলাদেশি শিশুর

কলকাতা প্রতিনিধি

মাঝ আকাশে বিমানের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয় এক বাংলাদেশি শিশু। এরপর ভারতের নাগপুরে বিমানের জরুরি অবতরণ করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষ রক্ষা হলো না। তিনদিন পরে গত বৃহস্পতিবার মৃত্যু হলো ১৫ মাস বয়সী ওই বাংলাদেশি শিশুর।

গত রবিবার রাতের দিকে বাবা-মায়ের সঙ্গে ভিস্তারা এয়ারলাইনসের একটি বিমানে ভারতের বেঙ্গালুরু থেকে দিল্লি যাচ্ছিল শিশুটি। কিন্তু হঠাৎ বিমানের মধ্যে অসুস্থতা বোধ করে সে। এরপর বিমানের গতিপথ ঘুরিয়ে রাতেই নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করা হয়।

এরপর বিমানবন্দর থেকে নাগপুরের একটি বেসরকারি মাল্টিস্পেশালটি হাসপাতালে (কেআইএমএস-কিংসওয়ে) নিয়ে ভর্তি করা হয় তাকে। গত বৃহস্পতিবার সকালের দিকে মৃত্যু হয় শিশুটির।

নাগপুরের ওই বেসরকারি হাসপাতাল কেআইএমএস-কিংসওয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার এজাজ শামি (ব্র্যান্ডিং অ্যান্ড কমিউনিকেশন) জানান ‘তিনদিন মৃত্যুর সঙ্গে লড়াই করে বৃহস্পতিবার ভোর ৩.১৫ মিনিট নাগাদ শিশুটি মারা যায়।’

গতকাল হাসপাতাল সূত্রে জানা গেছে, শুক্রবার ওই শিশুটির লাশ নিয়ে তার বাবা-মা বাংলাদেশ ফিরে যাওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে লাশ নিয়ে যাওয়ার যাবতীয় আনুষ্ঠানিকতাও সম্পন্ন হয়েছে।

সর্বশেষ খবর