শিরোনাম
বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

স্বর্ণ পাচারে চুক্তি গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১৫০০০ টাকার বিনিময়ে স্বর্ণ পাচারের চেষ্টাকালে ৩ পিস গোল্ডবার এবং ৯৯ গ্রাম স্বর্ণালংকারসহ দুজনকে গ্রেফতার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন। গতকাল কাস্টমস গ্রিন চ্যানেল পার হওয়ার পর বিমানবন্দরের হেল্প সার্ভিস প্রোভাইডার শুভেচ্ছার স্টাফ মো. নাইমুর রহমান তন্ময় (২৬) এবং যাত্রী মো. আলমগীরকে (৪৮) এই ঘটনায় গ্রেফতার করা হয়। বিমানবন্দরে কর্মরত এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, স্বর্ণ আমদানিতে ট্যাক্সের হার বেড়ে যাওয়া এবং বৈধভাবে শুধু একটি গোল্ডবার ব্যাগেজ সুবিধায় বিনা ট্যাক্সে নিয়ে আসার নিয়ম করার পর পাচারকারী চক্র বিভিন্ন ধরনের কৌশলে স্বর্ণ পাচারের চেষ্টা করছে। এমনি একটি কৌশল ছিল হেলপলাইন স্টাফ ব্যবহার করে স্বর্ণ পাচারের। যাত্রী আলমগীর সকালে দুবাই থেকে আগত এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকায় অবতরণ করেন।

দুবাই থাকা অবস্থাতেই তিনি শুভেচ্ছা সার্ভিসের হেলপার তন্ময়ের সঙ্গে স্বর্ণ পাচারে সহযোগিতার বিনিময়ে ১৫০০০ টাকার ডিল করেন। পরিকল্পনা অনুযায়ী বিমান থেকে নেমে যাত্রী আলমগীর বেল্ট এরিয়ায় দাঁড়িয়ে তন্ময়ের সঙ্গে যোগাযোগ করেন। হেলপলাইন স্টাফ তন্ময় বেল্ট থেকে যাত্রীর কাছ থেকে ৩ পিস গোল্ডবার সংগ্রহ করেন এবং যাত্রীর মালামালসহ গ্রিন চ্যানেল অতিক্রম করেন। কিন্তু বেল্টেই যাত্রীর কাছ থেকে গোপনে কিছু একটা গ্রহণ করে নিজের প্যান্টের পকেটে লুকিয়ে ফেলা তন্ময়কে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের সাদা পোশাকের গোয়েন্দা দল নজরে রাখছিল।

তন্ময় বিমানবন্দরের কাস্টমস গ্রিন চ্যানেল পার হয়ে যখন বের হয়ে যাচ্ছিল তখন তাকে আটক করা হয়। এ সময় তন্ময় স্বীকার করেন তার কাছে গোল্ড রয়েছে এবং পরবর্তীতে যাত্রীকেও শনাক্ত করলে যাত্রী আলমগীরকেও আটক করা হয় এবং এয়ারপোর্ট এপিবিএনের অফিসে নিয়ে আসা হয়। এ সময় তাদের তল্লাশি করলে হেলপলাইন স্টাফ তন্ময়ের কাছে তিনটি গোল্ডবার যার ওজন ৩৪৮ গ্রাম এবং যাত্রী আলমগীরের কাছ থেকে ৯৯ গ্রাম স্বর্ণালংকার পাওয়া যায়। যাত্রী এবং হেলপলাইন স্টাফকে জিজ্ঞাসাবাদে পরস্পর যোগসাজশে স্বর্ণপাচারের পরিকল্পনার বিষয়টি তারা উভয়েই স্বীকার করেন। উদ্ধারকৃত স্বর্ণের মোট ওজন ৪৪৭ গ্রাম এবং বাজার মূল্য ৩০ লক্ষ টাকা।

সর্বশেষ খবর