মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

প্রয়োজনীয় খাবার খেতে পারছে না মানুষ : সিপিবি

নিজস্ব প্রতিবেদক

নিত্যপণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধি ও সরকারের ব্যর্থতায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। গতকাল এক বিবৃতিতে তারা বলেন, সিন্ডিকেট তথা অসাধু চক্র ও লুটেরাবান্ধব সরকারি নীতি, অর্থাৎ লুটেরাদের তোষণ করার কারণে নিত্যপণ্যের দাম লাগামহীন বাড়ছে। দেশের অধিকাংশ মেহনতি মানুষের আয় কমে গেছে। নিত্যপণ্যের মূল্য বৃদ্ধিতে প্রয়োজনীয় খাবার খেতে পারছে না সাধারণ মেহনতি মানুষ। সিপিবি নেতারা বলেন, খাবারের পাশাপাশি ওষুধের লাগামহীন মূল্য বৃদ্ধি মানুষের জীবনকে আরও অসহায় করে তুলেছে। গণশুনানি বন্ধ করে সিলিন্ডারের গ্যাস, বিদ্যুৎ, পানির অযৌক্তিক মূল্য বৃদ্ধিও সাধারণ মানুষকে বিপদে ফেলেছে।

অথচ, সরকার এ অবস্থা থেকে উত্তরণে যথাযথ ব্যবস্থা না নিয়ে বাজার সিন্ডিকেট ও লুটেরা গোষ্ঠীর সঙ্গে আপস করে চলেছে। তাই মূল্য নির্ধারণ করে দিলেও তার বাস্তবায়ন নেই।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার প্রতিবাদে এবং বিকল্প করণীয় তুলে ধরতে আগামী ২০ সেপ্টেম্বর এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে দলটি। সংবাদ সম্মেলন থেকে দেশব্যাপী আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে গতকালের বিবৃতিতে জানানো হয়।

সর্বশেষ খবর