বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

দশম এশিয়ান পর্যটন মেলা শুরু কাল

নিজস্ব প্রতিবেদক

আগামীকাল থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী দশম এশিয়ান পর্যটন মেলা ও বাংলাদেশ ট্যুরিজম ডেভেলপমেন্ট সামিট-২০২৩। এবারের মেলায় বাংলাদেশ, ভারত, চীন, নেপাল, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, ভিয়েতনাম এবং দুবাইসহ বিভিন্ন দেশের দেড় শতাধিক পর্যটন সংস্থা অংশগ্রহণ করবে। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। গতকাল রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে আয়োজকরা এ তথ্য জানান।

বাংলাদেশ পর্যটন করপোরেশন ও ট্যুরিজম বোর্ডের সহায়তায় মেলার আয়োজন করেছে পর্যটন বিচিত্রা। সংবাদ সম্মেলনে আয়োজনের বিভিন্ন দিক তুলে ধরে পর্যটন বিচিত্রার সম্পাদক মহিউদ্দিন হেলাল বলেন, এই মেলার মাধ্যমে পর্যটকরা ভ্রমণ গন্তব্যসহ বিশেষ ভ্রমণ প্যাকেজের বিষয়ে স্বচ্ছ ধারণা পাবেন। পর্যটকদের জন্যও এখানে বিভিন্ন প্যাকেজ, ডিসকাউন্ট এবং অফার থাকবে। মুজিব’স বাংলাদেশ-এর আয়োজনের সঙ্গে সংগতি রেখে এশিয়ান ট্যুরিজম ফেয়ারের আয়োজন করা হয়েছে। মেলায় টিকিটের প্রবেশমূল্য ৩০ টাকা, কিন্তু অনলাইনে রেজিস্ট্রেশন করলে ছাত্রছাত্রীদের কোনো প্রবেশমূল্য লাগবে না। তবে টিকিটের বিপরীতে সবার জন্য থাকবে র‌্যাফেল ড্র এবং আকর্ষণীয় পুরস্কার।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. রাহাত আনোয়ার, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনোজ কুমার রায়, বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আতিকুর রহমান, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) প্রেসিডেন্ট শিবলুল আজম কোরায়েশি, ট্যুরিজম রিসোর্ট ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ট্রিয়াব) সভাপতি খবিরউদ্দিন আহম্মেদ প্রমুখ।

মেলার আয়োজকরা জানান, গত নয় বছরে এশিয়ান ট্যুরিজম ফেয়ার এই অঞ্চলের ভ্রমণপিপাসু মানুষ, শিল্প ও পর্যটন পেশাদারদের একত্রিত হতে একটি প্রধান প্ল্যাটফরম হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যমণ্ডিত ও বৈচিত্র্যময় বাংলাদেশও হতে পারে দেশি ও বিদেশি পর্যটকদের জন্য একটি আকর্ষণীয় ভ্রমণ গন্তব্য। এই মেলা বাংলাদেশকে তুলে ধরায় গুরুত্বপূর্ণ অবদান রাখবে। মেলার এই বছরের থিম ‘কানেক্টিং রিজিওনাল ট্যুরিজম’।

সর্বশেষ খবর