বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
আত্মসমর্পণের নির্দেশ

চার বছরের শিশু ধর্ষণ হত্যায় আসামির জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লার সদর উপজেলার কৃষ্ণনগরে চার বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যার ঘটনায় আসামি মেহেরাজ হোসেন তুষারকে হাই কোর্টের দেওয়া জামিন স্থগিত করা হয়েছে। পাশাপাশি তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণেরও নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। একই সঙ্গে বিচারিক আদালতকে শিশু হত্যা-ধর্ষণের ঘটনায় করা মামলাটিও ছয় মাসের মধ্যে নিষ্পত্তির জন্য বলা হয়েছে। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালেরে ১৭ ডিসেম্বর কুমিল্লার সদরের কৃষ্ণনগরে চার বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা করে একই গ্রামের মেহেরাজ হোসেন তুষার। পরে হত্যাকারী একটি নির্মাণাধীন ভবনে লাশ লুকিয়ে রাখে।

পর দিন লাশ উদ্ধার করে পরিবার। ওই শিশুর জানাজায় অংশ নেয় হত্যাকারী তুষারও। এ ঘটনায় প্রথমে অজ্ঞাতনামা আসামির নামে মামলা করে পুলিশ। পরে ময়নাতদন্ত রিপোর্টে ধর্ষণের প্রমাণ না মিললেও ভিসেরা রিপোর্ট পাওয়া যায় শিশুটিকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। ২০১৯ সালের ৩১ জানুয়ারি তদন্তের ধারাবাহিকতায় গ্রেফতার করা হয় তুষারকে। ওই দিনই ধর্ষণের কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় সে। এ মামলায় গত ২১ আগস্ট হাই কোর্ট থেকে জামিন পেয়ে কারামুক্ত হয় তুষার। পরে রাষ্ট্রপক্ষে হাই কোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর