বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

শেরপুরে বিএনপির ১৭০ নেতা-কর্মীর নামে মামলা, গ্রেফতার ৯

শেরপুর প্রতিনিধি

শেরপুর জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেলসহ ৫০ জনের নাম উল্লেখ করে ১৭০ নেতা-কর্মীর নামে নাশকতার মামলা করেছে শ্রীবরদী থানা পুলিশ। এর মধ্যে ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। জেলা সভাপতি রুবেলকে ১ নম্বর আসামি (হুকুমের) করা হয়েছে। তিনি ওই এলাকার তিনবারের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য। পুলিশের দাবি- সোমবার রাত ৮টার দিকে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করার সময় তাদের গ্রেফতার করা হয়েছে। পরিবার ও দলীয় সূত্র বলছে পুলিশ বাড়ি বাড়ি গিয়ে তাদের গ্রেফতার করেছে। গ্রেফতার নেতা-কর্মীদের সাত দিনের রিমান্ড চেয়ে গতকাল দুপুরে আদালতে পাঠালে জামিন নামঞ্জুর করে রিমান্ড শুনানির তারিখ ধার্য করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। তৃণমূল নেতাদের গ্রেফতারের প্রতিবাদ করে জেলা সভাপতি রুবেল বলেন- ‘মিথ্যার তো একটা রকম থাকে। এখানে নির্যাতনের সব মাত্রা ছাড়িয়ে গেছে। আন্দোলনের ভয়ে সরকারকে রক্ষা করতে পুলিশ আবারও গায়েবি মামলা দিয়ে আতঙ্ক সৃষ্টি করছে। বানোয়াট মামলা থেকে পুলিশকে সরে আসতে তিনি অনুরোধ জানান।

গ্রেফতার নেতা-কর্মীরা হলেন- উপজেলার সিংগাবরুণা ইউনিয়ন বিএনপির সভাপতি মোখলেছুর রহমান, একই ইউনিয়ন বিএনপির সাবেক আহ্বায়ক মুহাম্মদ শাহজাহান চান, রাণী শিমুল ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মিল্লাত হোসেন আকন্দ, কাকিলাকুড়া ইউনিয়ন যুবদলের আহ্বায়ক আনোয়ার ইসলাম রানা, একই ইউনিয়নের যুবদলের যুগ্ম আহ্বায়ক ইস্রাফিল হোসেন, তাঁতীহাটি ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক মামুন মিয়া।

খড়িয়া কাজিরচর ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক মনোহর আলী, একই ইউনিয়নের বিএনপির সদস্য আমির হামজা, যুবদলের সদস্য রতন মিয়া।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাইয়ুম খানের দাবি- স্থানীয় কাকিলাকুড়া মিশু মডেল একাডেমি মাঠে গোপন বৈঠক করার সময় পুলিশ তাদের আটক করেছে। ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ খবর