বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

তফসিল ঘোষণার আগেই সংসদ ভেঙে দিতে হবে : পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, তফসিল ঘোষণার আগেই জাতীয় সংসদ ভেঙে দিতে হবে। একতরফা নির্বাচনের পথ থেকে সরকারকে ফিরে আসতে হবে। সংঘাত থেকে দেশকে বাঁচাতে ক্ষমতা ছেড়ে দিয়ে জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

গতকাল রাজধানীর বাংলাবাজারের একটি মিলনায়তনে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় মজলিসে আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইসলামী আন্দোলনের আমির আরও বলেন, একতরফা নির্বাচনের আয়োজন করা থেকে নির্বাচন কমিশনকে বিরত থাকতে হবে। একতরফা নির্বাচনের ব্যবস্থা করলে নির্বাচন কমিশন গণধিকৃত হবে। দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানি, মাওলানা আবদুল আউয়াল পীর সাহেব খুলনা, মাওলানা আবদুল হক আজাদ, আল্লামা নূরুল হুদা ফয়েজী, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান ও মুহাম্মদ আমিনুল ইসলাম।

পীর চরমোনাই বলেন, জনমত উপেক্ষা করে সরকার একতরফা নির্বাচনের পথেই হাঁটছে। সরকারকে একতরফা নির্বাচনের চিন্তা বাদ দিয়ে অধিকাংশ রাজনৈতিক দলের দাবি অনুযায়ী ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিতে হবে। অন্যথায় সারা দেশে যে তীব্র আন্দোলন গড়ে উঠছে, তা আরও কঠিন রূপ লাভ করবে। তিনি বলেন, ২৯ সেপ্টেম্বর ঢাকার সমাবেশ থেকে আরও বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে। ২৯ সেপ্টেম্বর শুক্রবার দুপুর ২টায় মিরপুর-১ ঈদগাহ মাঠে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হবে।

 

সর্বশেষ খবর