শিরোনাম
সোমবার, ২ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

ডেঙ্গুর বিষয়ে মানুষ সহযোগিতা করছে

---- তাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ডেঙ্গু নিয়ে দেশের মানুষ অনেক সচেতন হয়েছে। বেশিরভাগ লোক এ বিষয়ে সহযোগিতাও করছে। কারণ সহযোগিতা না করলে নিজেই তো আক্রান্ত হবে, নিজেই তো মারা যাবে।

গতকাল সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ডেঙ্গুসহ মশাবাহিত অন্যান্য রোগ প্রতিরোধবিষয়ক জাতীয় কমিটির সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম আরও বলেন, কলম্বিয়াতে ১১ লাখ লোক আক্রান্ত হয়েছে। হাজার হাজার মানুষ মারা গেছে। আমাদের দেশে আমরা যদি সচেতন করতে না পারতাম, মানুষ যদি অংশগ্রহণ না করত, তাহলে এখানে অবস্থাটা আরও ভয়াবহ হতো। মানুষ অংশগ্রহণ করেছে এবং আমাদের পক্ষ থেকেও প্রচেষ্টা আছে। এখন পর্যন্ত আমরা যে ৭০টি সভা করেছি, সেখানে আমাদের কোথায় কোন ঘাটতি আছে এটা খুব বেশি পরিলক্ষিত হচ্ছে না। তবে যেটা হচ্ছে, সেটা আমরা কাজে লাগাচ্ছি।

তাজুল ইসলাম আরও বলেন, কিছু-কিছু মানুষ ছাদে পানি জমিয়ে রাখছে এবং সেখানে এডিস মশার লার্ভা দেখা যাচ্ছে। তারা নিজেরাও পরিষ্কার করে না এবং বললে তারা রিয়েক্ট করে। আবার কিছু বাড়িতে গেলে বলে যে, আপনারা লার্ভা এনে রেখে দিয়েছেন, এরপর আমাদের জরিমানা করছেন। এরকম কিছু বিষয় তো আছেই। তবে এদের সংখ্যা খুবই কম।

সর্বশেষ খবর