সোমবার, ২ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

গাইবান্ধায় জমজমাট নৌকাবাইচ

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে বাঙ্গালী নদীতে অনুষ্ঠিত হলো গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা। মহিমাগঞ্জ ইউনিয়নের বোচাদহ গ্রামবাসীর আয়োজনে এ প্রতিযোগিতায় উত্তরবঙ্গের বিভিন্ন জেলা  থেকে ২০টি বাইচের নৌকা অংশগ্রহণ করে।

দুই সপ্তাহ ধরে চলা এ নৌকাবাইচের চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় গতকাল। বোচাদহ গ্রাম এলাকার দেওয়ানতলা রেলসেতু ও সড়কসেতু অংশে বিকাল থেকে অনুষ্ঠিত এ নৌকাবাইচ দেখতে বাঙ্গালী নদীর দুই তীরে নারী-পুরুষ-শিশুসহ প্রায় অর্ধলক্ষাধিক মানুষ ভিড় জমান। রং-বেরঙের সাজে ও জাতীয় পতাকা তুলে ধরা অংশগ্রহণকারী নৌকার মাঝি-মাল্লারা জনপ্রিয় সংগীত গেয়ে দর্শনার্থীদের মনোরঞ্জন করেন।

নৌকাবাইচের চূড়ান্ত প্রতিযোগিতায় সাঘাটা উপজেলার পাঁচপুর এক্সপ্রেস চ্যাম্পিয়ন, গোবিন্দগঞ্জের উলিপুর ময়ূরপঙ্খী প্রথম রানার্সআপ এবং ধুন্দিয়া তুফানতরী দ্বিতীয় রানার্সআপ হিসেবে বিজয়ী হয়। গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুুল লতিফ প্রধান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী দলকে একটি মোটরসাইকেল, প্রথম রানার্সআপ দলকে একটি ফ্রিজ এবং দ্বিতীয় রানার্সআপ দলের হাতে একটি বাইসাইকেল পুরস্কার হিসেবে তুলে দেন।

সর্বশেষ খবর