শিরোনাম
সোমবার, ৯ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
ব্রাহ্মণবাড়িয়া-২ ও লক্ষ্মীপুর-৩ আসন

আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত

নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়া-২ ও লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলম সাজুকে মনোনয়ন দেওয়া হয়েছে। আর লক্ষ্মীপুর-৩ আসনে মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ গোলাম ফারুক পিংকু। গতকাল রাতে গণভবনে আওয়ামী লীগের সংসদ বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে বোর্ডের সদস্য আমির হোসেন আমু, ওবায়দুল কাদের, আবুল হাসানাত আবদুল্লাহ, শেখ ফজলুল করিম সেলিম, রমেশ চন্দ্র সেন উপস্থিত ছিলেন। এ ছাড়াও দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপদফতর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন। সভা শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনীতদের নাম সাংবাদিকদের জানান।  শূন্য ঘোষিত এ দুটি আসনে উপনির্বাচন আগামী ৫ নভেম্বর। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১১ অক্টোবর এবং যাচাই-বাছাই ১২ অক্টোবর। এর আগে গত ১ অক্টোবর সংসদ সচিবালয় এই দুই আসন শূন্য ঘোষণা করে।

 ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে স্বতন্ত্র থেকে নির্বাচিত এমপি উকিল আবদুস সাত্তার ভূঞা এবং লক্ষ্মীপুর-৩ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নির্বাচিত এমপি এ কে এম শাহজাহান কামাল রাজধানীর একটি হাসপাতালে গত ৩০ সেপ্টেম্বর ভোররাতে মৃত্যুবরণ করলে আসন দুটি শূন্য হয়।

গণভবনে বৈঠকে শেষে সাংবাদিকদের দলের মনোনয়ন পাওয়া প্রার্থীদের নাম প্রকাশের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমরা আমাদের সংবিধান ছাড়া কারও সিদ্ধান্ত মেনে নেব না। শেখ হাসিনা ছাড়া নির্বাচন হবে না। শেখ হাসিনা থাকবেন নির্বাচনকালীন সরকারের প্রধান। নির্বাচন হবে নির্বাচন কমিশনারের অধীনে আর তখন নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর শেখ হাসিনা। তিনি তখনো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, ষড়যন্ত্র দেশ থেকে হোক বিদেশ থেকে হোক, আমাদের এই নিয়ে কোনো মাথাব্যথা নেই। আমরা বুঝি আমাদের সংবিধান। নির্বাচন কীভাবে হবে আমাদের সংবিধানে রয়েছে। আমরা যাই করি সংবিধানসম্মতভাবে করব। দেশ থেকে বিদেশ থেকে কে কোন চাপ দিল, এসব নিয়ে আমাদের মাথাব্যথা  নেই।

সর্বশেষ খবর