শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে

--------- পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, খুলনা

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলছেন, শেখ হাসিনার নির্দেশে দেশ চলবে। সংবিধান অনুযায়ী শেখ হাসিনা সরকারের নেতৃত্বেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। এ দেশের যত উন্নয়ন হয়েছে তার সবই আওয়ামী লীগের হাত ধরে হয়েছে। ফলে, জাতির উন্নয়নের জন্য শেখ হাসিনার সরকারকে আবারও ক্ষমতায় আনতে হবে। গতকাল তিনি খুলনার দাকোপে বানিশান্তা বাজার মন্দির মাঠ প্রাঙ্গণে বানিশান্তা ইউনিয়ন পরিষদ ও ৩০০ একর ফসলি জমি রক্ষা কমিটির উদ্যোগে আয়োজিত উন্নয়ন সভায় এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, মোংলা বন্দরসহ চলমান উন্নয়ন কাজ করতে হবে। কিন্তু কৃষকের ক্ষতি করে কোনো কাজ করা যাবে না। তিনি আরও বলেন কৃষকের দো ফসলি জমি ও জীবিকা নষ্ট করা যাবে না। ড্রেজিংয়ের বালু ফেলার জন্য বিকল্প স্থান বিবেচনা করতে হবে। মন্ত্রী আরও বলেন, শুধু ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি নয়, পরিবেশ উন্নয়ন, জাতির মানসিকতার পরিবর্তন এগুলোও আমাদের রাজনৈতিক দায়িত্ব। এ দেশে ভিটেহীন, জমিহীন, জীবনের ঝুঁকি নিয়ে নদীর পাড়ে যারা বসবাস করে তাদের সবাইকে জমিসহ ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। একজন মানুষও গৃহহীন থাকবে না।

বানিশান্তা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সুদেব কুমার রায়ের সভাপতিত্বে বক্তৃতা করেন জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস এমপি, সংরক্ষিত সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার, পিএসএফের পরিচালক নমিতা হালদার (এনডিসি), দাকোপ উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ আবুল হোসেন। উল্লেখ্য, মোংলা বন্দরে পশুর চ্যানেলের ড্রেজিংয়ের বালু ফেলার জন্য ১৫০০ একর জমির প্রয়োজন। এর মধ্যে মোংলা চিলা ইউনিয়নে ৭০০ একর ও দাকোপ বানিশান্তা ইউনিয়নে ৩০০ একর ব্যক্তি মালিকানাধীন কৃষিজমি। এসব জমির মালিকরা কোনো ধরনের ক্ষতিপূরণের বিনিময়ে কৃষিজমিতে বালু ফেলতে দিতে আপত্তি জানিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছিলেন।

সর্বশেষ খবর