রবিবার, ২২ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

গুলিতে নিহত যুবকের লাশ দুই দিন পর ফেরত

পঞ্চগড় প্রতিনিধি

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত  আক্কাস আলী নামের বাংলাদেশি যুবকের লাশ ফেরত দেওয়া হয়েছে। ঘটনার দুই দিন পর গতকাল সকালে পঞ্চগড়ের বাংলাবান্ধা ও ভারতের ফুলবাড়ি সীমান্ত দিয়ে লাশটি ফেরত দেওয়া হয়। নিহত আক্কাস তিরনই হাট ইউনিয়নের আবদুস সামাদের ছেলে। বিএসএফ জানায়, আক্কাস আলী মঙ্গলবার গভীর রাতে স্থানীয় কয়েকজনের সঙ্গে দল বেঁধে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে। এ সময় ভারতের ফকিরগঞ্জ বিএসএফের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে ভারতের ভূখে  মারা যায় আক্কাস। পরের দিন বুধবার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে ওইদিন দুপুরে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। এর আগে  নিহত ওই যুবকের লাশ উদ্ধার করে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করে বিএসএফ।

ওই সীমান্ত বৈঠকে গুলি করার ব্যাখ্যা দিয়ে আইনি প্রক্রিয়া শেষে লাশ ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেয় বিএসএফ।

ঘটনার দুই দিন পর সব আইনি প্রক্রিয়া শেষে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ ও বিজিবির উপস্থিতিতে বাংলাবান্ধা- ফুলবাড়ি সীমান্তের জিরো লাইনে পরিবারের কাছে লাশটি হস্তান্তর করা হয়।

তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু  সাঈদ চৌধুরী জানান, বিএসএফের গুলিতে নিহত আক্কাস আলীর লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ খবর