রবিবার, ২২ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

শমসের মবিনের তীব্র সমালোচনায় বিএনপি নেতা ফয়সল চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট-৬ আসন এলাকাভুক্ত গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার নেতা-কর্মীদের নিয়ে করা সংবাদ সম্মেলনে সিলেট জেলা বিএনপি নেতা ফয়সল আহমদ চৌধুরী গতকাল বলেছেন, তৃণমূল বিএনপির চেয়ারপারসন  শমসের মবিন চৌধুরী আদর্শহীন, দলছুট ও পথভ্রষ্ট। এর আগে স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল-সমাবেশ করে বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলায় শমসের মবিন চৌধুরীকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা ও তার কুশপুতুল পোড়ায়। বিএনপি থেকে পদত্যাগের পর গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শমসের মবিন চৌধুরী সিলেট-৬ আসনে বিকল্পধারার প্রার্থী হয়েছিলেন। সংবাদ সম্মেলনে ফয়সল আহমদ চৌধুরী বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য বিএনপি সারা দেশে আন্দোলন করছে। ঠিক সেই সময় আন্দোলনের পিঠে ছুরিকাঘাত করতে সরকারের ক্রীড়নক হিসেবে মাঠে নেমেছেন শমসের মবিন চৌধুরী। ‘তৃণমূল বিএনপি’ নামক কথিত কিংস পার্টি গঠন করে তিনি বিএনপি নেতা-কর্মী ও দেশবাসীকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছেন। সম্প্রতি একটি টেলিভিশনের টকশোতে অংশ নিয়ে গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলা বিএনপির সাংগঠনিক অবস্থা নিয়ে তিনি যে মন্তব্য করেছেন তা সম্পূর্ণ ভিত্তিহীন। ফয়সল চৌধুরী বলেন, ‘শমসের মবিন চৌধুরী বলেছেন, আমার সঙ্গে তার ফোনালাপ হয়েছে। বাস্তবে তিনি বিএনপির রাজনীতি থেকে সরে দাঁড়ানোর পর তার সঙ্গে কোনো দিন কোনো ধরনের যোগাযোগই হয়নি। এসব মিথ্যা তথ্য দিয়ে মূলত তিনি সরকারের এজেন্ডা বাস্তবায়ন ও বিএনপি নেতা-কর্মীদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন।’ সংবাদ সম্মেলনে বলা হয়, ফয়সল চৌধুরী ছাত্ররাজনীতি দিয়ে বিএনপি পরিবারের সঙ্গে যুক্ত হয়েছেন। এখনো একই আদর্শে পথ চলছেন। গত নির্বাচনে কারচুপি করে তার জয় ছিনিয়ে নেওয়া হয়েছে। এরপরও তিনি লক্ষাধিক ভোট পেয়েছেন।

 অথচ একই নির্বাচনে শমসের মবিন চৌধুরী হারান ১৯১ ভোট পেয়ে জামানত। মূলত ফয়সল চৌধুরীর জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তিনি অপপ্রচার চালিয়েছেন। সিলেট-৬ আসনভুক্ত বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলায় আগের যে কোনো সময়ের চেয়ে বিএনপি অনেক বেশি শক্তিশালী ও সুসংগঠিত উল্লেখ করে সংবাদ সম্মেলনে বলা হয়, চলমান আন্দোলনে নেতা-কর্মীরা সক্রিয় রয়েছেন। আগামী যে কোনো কর্মসূচিতে জানবাজি রেখে এ দুই উপজেলার নেতা-কর্মীরা ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত রয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য মিজানুর রহমান চৌধুরী, জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট আশিক উদ্দিন আসুক, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাহবুবুল হক চৌধুরী, বিয়ানীবাজার পৌর বিএনপির সভাপতি মিজানুর রহমান রুমেল, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জুয়েল, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছরওয়ার হোসেন, গোলাপগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নোমান উদ্দিন মুরাদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জান উজ্জ্বল প্রমুখ।

সর্বশেষ খবর