শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

শ্রম আইনের মামলায় এসএ টিভির মালিকের ছয় মাস জেল

নিজস্ব প্রতিবেদক

শ্রম আইনের মামলায় এসএ টিভি ও ‘গ্র্যান্ড ক্লাব রেস্টুরেন্ট’ মালিক সালাউদ্দিন আহমেদ ও ব্যবস্থাপক মো. ফারুক আহমেদকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে। এই অর্থদন্ড অনাদায়ে আরও ১৫ দিন করে বিনাশ্রম জেল খাটতে হবে তাদের। গত ১৬ অক্টোবর ঢাকার তৃতীয় শ্রম আদালতের (জেলা ও দায়রা জজ আদালত) বিচারক শেখ মেরিনা সুলতানা এ রায় দেন। গতকাল এই রায়ের চার পাতার পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ করা হয়।

এর আগে গত বছরের ১৫ মার্চ গ্র্যান্ড ক্লাব রেস্টুরেন্টে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে শ্রম পরিদর্শক মো. তারিকুল ইসলাম তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

রায়ে বলা হয়, গ্র্যান্ড ক্লাব রেস্টুরেন্টের মালিক সালাউদ্দিন আহমেদ ও ব্যবস্থাপক মো. ফারুক আহমেদের বিরুদ্ধে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর বিভিন্ন ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদের ওই আইনের ৩০০ (৪) ধারার অপরাধে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৩০৭ ধারার অপরাধে ২৫ হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে অতিরিক্ত ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হলো।

রায়ে আরও বলা হয়, আসামিরা পুলিশ কর্তৃক গ্রেফতার হওয়ার দিন থেকে অথবা আত্মসমর্পণের দিন থেকে তাদের বিরুদ্ধে প্রদত্ত সাজা কার্যকর হবে। রায়ের অনুলিপিসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ কমিশনার বরাবর এবং সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর সাজা পরোয়ানা পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর