বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধার গোয়ালগছ সীমান্তে বিএসএফের গুলিতে আইনুল হক (৩২) নামে বাংলাদেশি এক যুবক নিহত হয়েছেন। তার বাড়ি উপজেলার কাশিমগঞ্জ গ্রামে। তিনি ওই গ্রামের আকবর আলীর ছেলে। মঙ্গলবার রাত আড়াইটার দিকে গোয়ালগছ সীমান্তের মেইন পিলার ৪৪৮ সংলগ্ন মহানন্দা নদীর ভারতীয় অংশের ফকিরগছ এলাকার একটি চা-বাগানের পাশে এ ঘটনাটি ঘটে। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছে বিজিবি।

 স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসী জানান, মঙ্গলবার গভীর রাতে স্থানীয় কয়েকজন গরু ব্যবসায়ীর সঙ্গে বাংলাদেশ-ভারত সীমান্তের গোয়ালগছ-ফকিরগছ এলাকা দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেন ওই ব্যক্তি। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-এর ১৭৬ ব্যাটালিয়নের ফাঁসিদেওয়া ক্যাম্পের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় ঘটনাস্থলে আইনুলের মৃত্যু হয়। বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কুদরতি-খুদা-মিলন সীমান্তে মৃত্যুর ঘটনাটি নিশ্চিত করেছেন।

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল যুবায়েদ হাসান বলেন, গতকাল সকাল সাড়ে ৯টায় আমাদের কাছে খবর আসে বাংলাবান্ধা ইউনিয়নের গোয়ালগছ সীমান্তে ভারতীয় অংশে এক বাংলাদেশির মৃতদেহ পড়ে আছে। পরে খোঁজ নিয়ে বিষয়টি নিশ্চিত হই মৃতদেহটি বাংলাদেশি নাগরিকের। আমরা ধারণা করছি বিএসএফের গুলিতে তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় আমরা বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছি। তবে এখনো তাদের পক্ষ থেকে সাড়া মেলেনি। পতাকা বৈঠক হলে অবশ্যই আমরা এ ঘটনার কারণ জানতে চেয়ে তীব্র প্রতিবাদ জানাব।

সর্বশেষ খবর