রবিবার, ১২ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

দুর্নীতি-লুটপাটে মানুষ দিশাহারা

-ইসলামী সমাজ

নিজস্ব প্রতিবেদক

ইসলামী সমাজের আমির সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, আসন্ন সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকারি এবং বিরোধী জোট ভয়াবহ সংঘাত ও সংঘর্ষে মুখোমুখি অবস্থান নিয়েছে। এতে জনজীবনে চরম হতাশা ও দুর্দশা নেমে এসেছে। অন্যদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং সীমাহীন দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের মানুষ দিশাহারা। এ অবস্থা থেকে দেশের জনগণকে বাঁচাতে দেশের মসজিদে মসজিদে দোয়া ও মোনাজাতের আহ্বান জানান তিনি। ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউতে গতকাল আয়োজিত ‘দেশে চলমান সংঘাত ও সংঘর্ষময় অবস্থার মৌলিক কারণ, উত্তরণের উপায় এবং ইসলামী সমাজের অবস্থান’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় ইসলামী সমাজের কেন্দ্রীয় ও বিভাগীয় দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন।

ইসলামী সমাজের আমীর আরও বলেন, বর্তমান প্রেক্ষাপটে দেশের অধিকাংশ মানুষ ভালো নেই। বাংলাদেশ ছাড়াও ফিলিস্তিনসহ বিশ্বের বিভিন্ন রাষ্ট্রে মানুষের ওপর চরম জুলুম নির্যাতন চলছে। এ অবস্থা থেকে উত্তরণে তিনি মহান আল্লাহর বিধানের ভিত্তিতে সমাজ ও রাষ্ট্র গঠনে সরকারি ও বিরোধী জোটসহ সব রাজনৈতিক নেতাদের প্রতি আহ্বান জানান। একই সঙ্গে মুসলিম রাষ্ট্রের ক্ষমতাসীনদের প্রতি ফিলিস্তিনে ইসরায়েলের বর্বরোচিত আক্রমণ বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

সংবাদ সম্মেলন থেকে তিন দফা কর্মসূচি ঘোষণা করা হয়। এর মধ্যে রয়েছে, চলমান সংঘাত ও সংঘর্ষ থেকে জনগণকে বাঁচাতে দেশের মসজিদে মসজিদে দোয়া ও মোনাজাত, প্রশাসনকে চিঠি প্রদান এবং ঢাকায় পাঁচটি পথসভাসহ ১৬ ডিসেম্বর কুমিল্লার দাউদকান্দিতে কুশিয়ারা খানবাড়ী বালুর মাঠে বিশেষ সভা।

সর্বশেষ খবর