শিরোনাম
সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

পোশাক ব্যবসা অন্য দেশে তুলে দেওয়ার চক্রান্ত হচ্ছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

সারা দেশে আবারও গুম শুরু হয়েছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, দেশের তৈরি পোশাক ব্যবসা অন্য দেশের হাতে তুলে দেওয়ার চক্রান্ত হচ্ছে। গতকাল বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। রিজভী বলেন, সরকার অত্যন্ত সুকৌশলে দেশের সবচেয়ে বেশি বৈদেশিক মুদ্রা অর্জনের বড় খাত পোশাকশিল্প ধ্বংসের নীলনকশা বাস্তবায়ন করছে। তিনি (শেখ হাসিনা) পুনরায় ’৭৪-এর মতো দুর্ভিক্ষ সৃষ্টি করতে চান, দেশের অর্থনীতি ধ্বংস করতে চান। বাংলাদেশের মালিকরা গত শনিবার সরকারের প্ররোচনায় ১৫০টি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে। ন্যায্য দাবি আদায়ের বিক্ষোভের দায়ে ১১ হাজার শ্রমিককে অভিযুক্ত করে মামলা করেছে দলদাস পুলিশ সরকারের নির্দেশে।

গোটা অর্থনীতিকে ধ্বংস করে দেওয়া হয়েছে। জনগণ বিশ্বাস করে রেডিমেড গার্মেন্ট ব্যবসা এখন অন্য দেশের হাতে তুলে দিয়ে অবৈধ ক্ষমতার থাকার গ্যারান্টি চায় শেখ হাসিনা।

তিনি বলেন, বিরোধী দলের রাজনৈতিক নেতা-কর্মী শুধু নয়, পেশাজীবী, শ্রমজীবী, কর্মজীবী এমনকি গার্মেন্ট শ্রমিকরা পর্যন্ত এই ফ্যাসিস্টদের কাছে নিরাপদ নয়। বেতনভাতা বৃদ্ধির ন্যায্য দাবিতে আন্দোলনরত গার্মেন্ট শ্রমিকদের ওপর পুলিশ লেলিয়ে দিয়ে চার শ্রমিককে হত্যা করা হয়েছে। পুলিশ লেলিয়ে দিয়ে গাজীপুরে গার্মেন্টকর্মী আঞ্জুয়ারা ও মো. জামাল উদ্দিনকে হত্যা করা হলো? আঞ্জুয়ারা রাষ্ট্রক্ষমতার ভাগ চায়নি, সে শুধু স্বামী সন্তান নিয়ে একটু সুখে-শান্তিতে বেঁচে থাকার দাবি করেছিল, এ জন্য তাকে জীবন দিতে হয়েছে।

রিজভী বলেন, নব্য নাৎসি কায়দায় সরকার অতীতের মতো আবার নতুন করে গুমের উৎসব শুরু করেছে। প্রতিটি শহর-বন্দর জনপদে এখন সাদা পোশাকধারীদের হাড় হিম করা আতঙ্ক। চারদিকে ভয়ার্ত পরিবেশ যেন হানাদার বাহিনী আক্রমণ করেছে বাংলাদেশের বুকে। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৩৬৫ জনের অধিক নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে এবং বিভিন্ন মামলায় ১ হাজার ৪৮৫ জনের অধিক নেতা-কর্মীকে আসামি করা হয়েছে।

সর্বশেষ খবর