বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

সুষ্ঠু নির্বাচনের জন্য শর্তহীন সংলাপ হতে হবে : সুপ্রিম পার্টি

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু করার জন্য শর্তহীন সংলাপের বিকল্প কিছু হতে পারে না বলে মন্তব্য করেছেন লিবারেল ইসলামিক জোট ও বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী। গতকাল জাতীয় প্রেস ক্লাবে লিবারেল ইসলামিক জোট আয়োজিত ‘বর্তমান রাজনৈতিক সহিংসতা ও সংকট নিরসনে করণীয়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

সাইফুদ্দীন আহমদ বলেন, শর্ত দিয়ে সংলাপ হবে না। সবাই মিলে ঠিক করতে হবে কী করলে সমস্যার সমাধান করা যায়। সুস্থ ধারার রাজনীতি করতে চাইলে আমাদের সুস্থ চিন্তা করতে হবে। এ ছাড়া  জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করার জন্য সব রাজনৈতিক দলের কাজ করা উচিত। তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে বর্তমানে বাংলাদেশ একটা বিশেষ সময় পার করছে। এভাবে সহিংসতা চলতে থাকলে অরাজকতা দিন দিন বাড়তে থাকবে। তাই আমাদের সমস্যাগুলো আমাদেরই সমাধান করতে হবে। এখানে বিদেশি রাষ্ট্রগুলোর উদ্বেগ থাকতে পারে কিন্তু সমস্যার সমাধান আমাদের করতে হবে।

এ সময় আরও বক্তব্য রাখেন শিক্ষাবিদ নাজমুল আহসান কলিম উল্লাহ, লিবারেল ইসলামিক জোটের নির্বাহী চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী, কৃষক শ্রমিক পার্টির চেয়ারম্যান ফারাহনাজ হক চৌধুরী, বাংলাদেশ আশিক্বীনে আউলিয়া ঐক্য পরিষদের চেয়ারম্যান আলম নুরী আল সুরেশ্বরী, বাংলাদেশ জনদল চেয়ারম্যান মাহবুবুর রহমান জয় চৌধুরী, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী) চেয়ারম্যান হাসরত খান ভাসানী, বাংলাদেশ সুপ্রিম পার্টির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক আকন্দ।

সর্বশেষ খবর