শিরোনাম
বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

তফসিল ঘোষণা করলে দেশজুড়ে মিছিল করবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনি তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়ে দেশজুড়ে বড় ধরনের মিছিল করতে তৃণমূল নেতাদের নির্দেশনা দিয়েছে আওয়ামী লীগ। গতকাল সন্ধ্যায় ধানমন্ডি দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক রুদ্ধদ্বার বৈঠকে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বৈঠকে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ।

সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, উপ-দফতর সম্পাদক সায়েম খান। এ ছাড়াও দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জেলা-উপজেলা নেতাদের মোবাইল ফোনে এসএসএম করে মিছিল করার কেন্দ্রের নির্দেশনা পৌঁছে দিয়েছেন। 

দলীয় সূত্র জানায়, বিএনপির ৪৮ ঘণ্টা অবরোধে সারা দেশের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীদের আরও বেশি সতর্ক অবস্থায় ও সতর্ক পাহারার সিদ্ধান্ত হয়। একই সঙ্গে আজ বুধবার বা আগামীকাল বৃহস্পতিবার তফসিল ঘোষণা হলে তফসিলকে স্বাগত জানিয়ে ঢাকা মহানগরীর গুরুত্বপূর্ণ স্পটে এবং সারা দেশের জেলা, উপজেলা ও ইউনিয়নে আনন্দ মিছিলেরও সিদ্ধান্ত হয়।

কেন্দ্র থেকে জেলা আওয়ামী লীগের নেতাদের কাছে মোবাইল এসএমএসে এমন নির্দেশনায় বলা হয়, ‘সম্মানিত নেতৃবৃন্দ, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে নির্বাচনকে স্বাগত জানিয়ে নৌকার প্রচারণা চালিয়ে বড় ধরনের মিছিল করার জন্য সাংগঠনিক নির্দেশক্রমে অনুরোধ জানানো হচ্ছে।’

নির্বাচনের তফসিল ঘোষণার পরে দেশজুড়ে বিএনপি ‘অরাজকতা’ করতে পারে বলে দাবি করেছেন আওয়ামী লীগের নেতারা। এবার বিএনপি ঢাকায় বেশি ‘নাশকতা’ করতে পারে বলে মনে করেন তাঁরা। এ কারণে তফসিল ঘোষণার পরে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতা-কর্মীরা থানা ও ওয়ার্ডে মিছিল করবেন।

সর্বশেষ খবর