শিরোনাম
বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগের পক্ষের চেয়ে বিপক্ষে ভোট বেশি : চুন্নু

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, দেশে ভোটের হিসাবে বিভিন্ন সময় দেখা যায় অ্যান্টি (বিরোধী) আওয়ামী লীগ ভোট আওয়ামী লীগের চেয়ে বেশি। আওয়ামী লীগের পক্ষের ভোটের চেয়ে বিপক্ষের ভোট অনেক বেশি। গতকাল বনানীতে জাপা কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বিএনপি না এলে ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে কি না জানতে চাইলে চুন্নু বলেন, নির্বাচন অবশ্যই প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। ২০০১ সালে আমার আসনে দেখেছি আওয়ামী লীগের চেয়ে অ্যান্টি আওয়ামী লীগ ভোট ডবল (দ্বিগুণ)। তিনি বলেন, ভোটের পরিবেশ নিয়ে আমাদের দ্বন্দ্ব ছিল। ইসি আমাদের জোরালোভাবে আশ্বস্ত করেছে, সরকার বলছে তারাও একটা পরিবেশ করার চেষ্টা করবে যাতে ভোটাররা কেন্দ্রে আসতে পারেন। সাধারণ মানুষ যদি কেন্দ্রে আসার সুযোগ পায় আমার মনে হয় আমরা আওয়ামী লীগের চেয়ে ভালো করব।

ভোটের পরিবেশ প্রসঙ্গে চুন্নু বলেন, আমরা নির্বাচনের প্রাথমিক কাজগুলো সারছি। আমরা নির্বাচনের পরিবেশ পরিস্থিতি বুঝব প্রতীক বরাদ্দের পর, এর আগে আচরণবিধি অনুযায়ী কোনো প্রার্থীর মাঠে যাওয়ার, ভোট চাওয়া বা প্রচার করার কোনো সুযোগ নেই। তিনি আরও বলেন, নির্বাচনের কী অবস্থা, মাঠের কী অবস্থা ১৮ তারিখের পরে হয়তো বলতে পারব। ইসি আমাদের আশ্বস্ত করেছে এবার নির্বাচন ভালো হবে। দেখি ওনারা কী করেন।

জাপা মহাসচিব বলেন, আমরা ২৯৪ জনকে মনোনয়ন দিয়েছিলাম। দাখিল করেছেন ২৮৮ জন, তার মধ্যে নয়জনের প্রার্থিতা বাতিল হয়।

 আর পাঁচ বা ছয়জন নানান কারণে দাখিল করতে পারেননি। এখন ২৭২ জনের মনোনয়নপত্র বৈধ আছে। যাদের বাতিল হয়েছে তারা আপিলে যাচ্ছেন।

সর্বশেষ খবর