শিরোনাম
বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

দুই ভাইয়ের ঝগড়ার খেসারত প্রাণ গেল শিশুর

নিজস্ব প্রতিবেদক

দুপুরে পানি গরম করে এক মাস ২২ দিন বয়সী সন্তান লাবিবকে গোসল করিয়ে কপালে কালো টিপ দিয়ে দেন মা বীথি আক্তার। দুই ভাইয়ের ঝগড়ার খেসারতে বিকালেই সেই সন্তানের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে। গোসলের কিছুক্ষণ পর চাচার ছোড়া দইয়ের পাতিল লাবিবের মাথায় এসে আঘাত করে। সঙ্গে সঙ্গে নিথর অবস্থায় তাকে নেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। পরে চিকিৎসক জানান, বাঁচানো সম্ভব হলো না লাবিবকে। লাবিবের পরিবারের বাস যাত্রাবাড়ীর মাতুয়াইল কবরস্থান রোড এলাকায় একটি ভাড়া বাসায়। বাবা ইলেকট্রিক কারখানার শ্রমিক দীন ইসলাম। জানা গেছে, দুপুরের দিকে বাইসাইকেল চালানো নিয়ে দীন ইসলাম ও তার ছোটভাইয়ের মধ্যে ঝগড়া হয়। ছোটভাই খাইরুল কয়েল জ্বালানোর জন্য বাসায় থাকা মাটির তৈরি শক্ত দইয়ের খালি পাতিল বড়ভাইয়ের দিকে ছুড়ে মারেন। পাতিলটি গিয়ে লাগে লাবিবের মাথায়। সে তখন মায়ের কোলেই ছিল।

 পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে বিকাল সাড়ে ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সন্তানের মৃত্যুর সংবাদ শোনার সঙ্গে সঙ্গে ২০৪ নম্বর ওয়ার্ডের প্রবেশমুখে চিৎকার করে কাঁদতে থাকেন বীথি আক্তার। আর্তনাদ করে বলতে থাকেন, ‘লাবিব প্রথম সন্তান আমার। আমার কলিজার টুকরা। গোসলের পর ছেলের মাথায় টিপ দিই নজর এড়াতে। এমন সময় শুনতে পাই দুই ভাই সাইকেল নিয়ে ঝগড়া করছে। ছেলেকে কোলে নিয়ে স্বামীর পাশে গিয়ে দাঁড়াই। এ সময় খাইরুল দইয়ের পাতিল ছুড়ে মারে। সেটি এসে লাগে লাবিবের মাথায়।’ এসব কথা বলতে বলতে আর্তনাদ করতে থাকেন সন্তানহারা বীথি। স্ত্রীকে সান্ত¡না দেওয়ার চেষ্টা করেন দীন ইসলাম।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজুল আলম বলেন, প্রাথমিকভাবে জানা গেছে, দুই ভাইয়ের ঝগড়ার একপর্যায়ে কোনো কিছু নিক্ষেপ করলে তা শিশুটির মাথায় গিয়ে আঘাত করে। পরে হাসপাতালে মারা যায় শিশুটি। ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

সর্বশেষ খবর