সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

রাজনীতিতে শেষ বলে কিছু নেই : চুন্নু

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, আমরা পুরো পরিবেশটা (নির্বাচনের) পর্যবেক্ষণ করছি, যাতে একটা ভালো পরিবেশ হয়। আসলে একটা ভালো নির্বাচন হোক, এ জন্য ক্ষমতাসীন দলের সঙ্গে আমাদের যোগাযোগ আছে। যত বেশি ভোটার আসবে, তত বেশি আমাদের লাভ বলে মনে করি। রাজনীতিতে শেষ বলে কিছু নেই। গতকাল বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। 

জাতীয় পার্টির (জাপা) আসন ভাগাভাগির বিষয়ে কিছুটা ধোঁয়াশা রেখে পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, জাতীয় পার্টির আসন ভাগাভাগির বিষয়ে আপাতত কোনো আলোচনা নেই। আবারও যে আসন ভাগাভাগি হবে না এটা যেমন ঠিক না, আবার ভাগাভাগি হবে এটাও ঠিক না। তিনি বলেন, যেখানে সংসদীয় পদ্ধতির সরকার আছে, সেখানে এমন আসন ভাগাভাগি হয়। অনেক দেশে এমনটি হয়, আমাদের দেশে হয়েছে। আমরা নিজেরাও আসন ভাগাভাগি করেছি।

চুন্নু বলেন, আসন বণ্টন নিয়ে আওয়ামী লীগের কেউ কি কোনো দলের নাম বলেছেন? তারা কি বলেছেন জাতীয় পার্টির সঙ্গে আসন বণ্টন নিয়ে আলোচনা করেছেন? কয়েকদিন আগে তাদের সঙ্গে আমাদের আলোচনার বিষয়বস্তু ছিল আমরা সারা দেশে কীভাবে নির্বাচনটা করব। একটা সুষ্ঠু, একটা ভালো নির্বাচন... ভোটাররা যেন ভোট কেন্দ্রে আসতে পারে সেই পরিবেশ তৈরি হয় এবং নির্বাচনে যেন জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেজন্য বড় দুই দল হিসেবে আমরা আলোচনা করেছি।

জাপা মহাসচিব বলেন, আমার জানা মতে রিটার্নিং অফিসাররা আওয়ামী লীগের নৌকা প্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন হাতেগোনা কয়েকটি। আমাদের জাতীয় পার্টির আর কোনো প্রার্থীর জায়গায় আওয়ামী লীগের নৌকা বাতিল হয়েছে, এমন তথ্য আমার জানা নেই। আমার এখানে হয়েছে, সেখানে রিটার্নিং অফিসার কারণ দেখিয়েছেন যে, প্রার্থী ফৌজদারি মামলার তথ্য গোপন করেছেন। সেখানে আমার সংশ্লিষ্টতা থাকার সুযোগ আছে কি?

সর্বশেষ খবর