সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

ব্যারিস্টার মইনুল হোসেনের দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ব্যারিস্টার মইনুল হোসেনের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল রাজধানীর আজিমপুর কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়। এর আগে বেলা দেড়টার দিকে সুপ্রিম কোর্ট বারের মাঠে ব্যারিস্টার মইনুল হোসেনের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, সাবেক প্রধান বিচারপতি, অ্যাটর্নি জেনারেল, পরিবারের সদস্য, আইনজীবীসহ বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করেন।

জানাজা শেষে মৃতদেহে সুপ্রিম কোর্ট বারসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে দ্য নিউ নেশন অফিস প্রাঙ্গণে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে সকাল সাড়ে ১০টায় বারিধারা জামে মসজিদে প্রথম জানাজা হয়। তৃতীয় জানাজা শেষে আজিমপুর কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাঁকে দাফন করা হয়।

ব্যারিস্টার মইনুল হোসেনের প্রতি শ্রদ্ধা জানিয়ে গতকাল বেলা ১১টার পর থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত আপিল বিভাগ ও হাই কোর্ট বিভাগের বিচারকাজ বন্ধ রাখা হয়। গত শনিবার সন্ধ্যায় ক্যান্সারে আক্রান্ত ব্যারিস্টার মইনুল হোসেন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। মইনুল হোসেন স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাসন্তান রেখে গেছেন।

সর্বশেষ খবর