বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

টেকনাফে চার দিন পর উদ্ধার হলো শিকলবন্দি দুই যুবক : গ্রেফতার ১

কক্সবাজার প্রতিনিধি

টেকনাফে ইয়াবা ক্রয়বিক্রয়ের লেনদেনের জের ধরে দুই যুবককে টানা চার দিন শেকলবন্দি করে রেখেছিল একটি চক্র। এরপর পরিবারের সদস্যদের ফোন করে দাবি করা হয়েছিল ২২ লাখ টাকার মুক্তিপণ। অন্যথায় দুই যুবককে হত্যার হুমকি দেওয়া হয়। কিন্তু টেকনাফ থানার পুলিশ দীর্ঘ ৮ ঘণ্টার অভিযানে সোমবার মধ্যরাতে তাদের উদ্ধার করতে সক্ষম হন। এ ঘটনায় ইয়াবা সিন্ডিকেটের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গনি জানান, উদ্ধার হওয়া দুই যুবক হলেন- কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের মালভিটা গ্রামের মো. ইদ্রিসের ছেলে জাহাঙ্গীর আলম (২৫) ও একই ইউনিয়নের শিকদার বিল গ্রামের মঞ্জুর আলমের ছেলে নুরুল আমিন (২৫)। গ্রেফতার যুবক ওমর ফারুক (২২) টেকনাফ পৌরসভার ডেইলপাড়ার বশির আহমদের ছেলে।

ওসি আরও জানান, টানা ৮ ঘণ্টার অভিযানে তথ্যপ্রযুক্তির সহায়তা নেওয়া হয়। এরপর সোমবার মধ্যরাতে টেকনাফ সদর ইউনিয়নের রাজারছড়া এলাকার জাগির আহমদের বসতঘর থেকে শিকলবন্দি অবস্থায় দুই যুবককে উদ্ধার এবং একজনকে গ্রেফতার করা হয়। এ সময় অপহরণ ঘটনায় জড়িত আরও সাতজন পালিয়ে গেছে। ওসি জানান, ইয়াবা ক্রয়বিক্রয়ের লেনদেনের জের ধরে দুই যুবককে গত ৭ ডিসেম্বর কৌশলে জিম্মি করে শেকলবন্দি করে রাখে এই সিন্ডিকেট। এরপর পরিবারের সদস্যের ফোন করে ২২ লাখ টাকার মুক্তিপণ দাবি করে। অন্যথায় দুই যুবককে হত্যার হুমকি দেওয়া হয়। ওই দুই যুবকের পরিবার জিম্মি করা চক্রের সঙ্গে দফায় দফায় যোগাযোগ করে টাকা পরিশোধের জন্য আলোচনা করলেও পুলিশকে অবহিত করেছে দেরিতে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত যুবক স্বীকার করেছে যে, মাদক ক্রয়বিক্রয়ের লেনদেনের জন্য এমন অপহরণের ঘটনাটি তারা ঘটিয়েছে।

সর্বশেষ খবর