শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

লিবিয়া থেকে ফিরলেন আরও ১৩৬ অনিয়মিত বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক

লিবিয়া থেকে বাংলাদেশ দূতাবাসের প্রচেষ্টায় এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) সহযোগিতায় আটক ১৩৬ জনকে বাংলাদেশে প্রত্যাবাসন করা হয়েছে। গতকাল লিবিয়ার বেনগাজি থেকে বুরাক এয়ারের (ইউজেড ০২২২) চার্টার্ড ফ্লাইটযোগে তাদের দেশে আনা হয়। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর তাদের অভ্যর্থনা জানান পররাষ্ট্র মন্ত্রণালয় ও আইওএমের কর্মকর্তারা। আইওএমের পক্ষ থেকে প্রত্যাবাসন করা প্রত্যেককে পকেট মানি হিসেবে ৬ হাজার ৫৮ টাকা এবং কিছু খাদ্যসমগ্রী উপহার দেওয়া হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ দূতাবাস, ত্রিপোলির প্রচেষ্টায় এবং আইওএমের আর্থিক সহযোগিতায় লিবিয়ায় আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে। খুব শিগগির আরও অনিয়মিত বাংলাদেশিকে লিবিয়া থেকে বাংলাদেশে প্রত্যাবাসন করা হবে। নভেম্বর-ডিসেম্বর সময়ে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার ভাড়া করা চারটি চার্টার্ড ফ্লাইটে সর্বমোট ৫৩৪ বাংলাদেশিকে প্রত্যাবাসন করা হয়েছে।

এর আগে ২৮ নভেম্বর ত্রিপোলির আইনজেরা ডিটেনশন সেন্টারে আটক ১৪৩ ও ৩০ নভেম্বর ১১০ জনকে দেশে ফিরিয়ে আনা হয়। এরপর ৬ ডিসেম্বর বেনগাজি ডিটেনশন সেন্টারে আটক ১৪৫ জন অনিয়মিত বাংলাদেশিকে প্রত্যাবাসন করা হয়েছে। আর গতকাল ১৩৬ জনকে।

সর্বশেষ খবর