বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিএনপি নেতাদের জামিন ও বিচারের বিষয় আদালতের : আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বিএনপি নির্বাচনে এলে সব নেতাকে মুক্তি দেওয়া হবে, কৃষিমন্ত্রীর দেওয়া এমন বক্তব্যের প্রেক্ষিতে আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, কৃষিমন্ত্রী যা বলেছেন সেটি তার ব্যক্তিগত অভিমত। এটা দলের অভিমত নয়। বিএনপি নেতা যাদের গ্রেফতার করা হয়েছে তাদের সুনির্দিষ্ট মামলায় গ্রেফতার করা হয়েছে। তাদের বিচার ও জামিনের বিষয় একমাত্র আদালতের, আর কেউ নয়। আর কৃষিমন্ত্রীর বক্তব্যের ব্যাপারে আমাদের দলের সাধারণ সম্পাদকও বলেছেন এটি দলের অভিমত না, তার ব্যক্তিগত অভিমত। তিনি গতকাল দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সড়ক বাজার এলাকা থেকে আনুষ্ঠানিকভাবে তার নির্বাচনি প্রচারণা চালানোর সময় সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৭৫ সালে বিএনপি যখন বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে হত্যা করে স্বৈরশাসন চালাচ্ছিল তখন বিচার বিভাগকে করাপ্ট করা হয়েছে। এখন সে অবস্থা নেই। বর্তমানে বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীন। বিগত দশ বছরে কসবা-আখাউড়ায় ব্যাপক উন্নয়ন হয়েছে। জনগণের ভালোবাসায় আগামীতেও এই উন্নয়ন অব্যাহত রাখা হবে। যেটা প্রয়োজন সেটা করব। পরে মন্ত্রী খরমপুর কল্লা শহীদ (রহ.)-এর মাজারসহ উপজেলার তিনটি মাজার জিয়ারত করেন। এ সময় তিনি স্থানীয় ব্যবসায়ীদের হাতে ফুল দিয়ে নির্বাচনি প্রচারণা শুরু করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভুঁইয়া, উপজেলা আওয়ামী লীগ নেতা মনির হোসেন বাবুল, সেলিম ভূঁইয়া, উপজেলা পূজা উদযাপন কমিটির আহ্বায়ক দীপক ঘোষ, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবদুল মমিন বাবুল প্রমুখ।

সর্বশেষ খবর