বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
চমেক হাসপাতাল

চুরি হওয়া শিশু ফিরল মায়ের কোলে, আটক ২

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের নিওনেটাল ওয়ার্ডের ইনটেনসিভ কেয়ার ইউনিট (এনআইসিইউ) থেকে চুরি হওয়া শিশুকে ফেনী থেকে উদ্ধার করা হয়েছে। গত মঙ্গলবার দুপুরে চমেক হাসপাতাল থেকে চুরি  হওয়ার পর মঙ্গলবার রাতেই শিশুটিকে ফেনীর পরশুরাম থেকে উদ্ধার করা হয়।

চুরি হওয়া পাঁচ দিন বয়সী শিশু চট্টগ্রামের লোহাগাড়া এলাকার বাসিন্দা আবু মো. নোমান ও আসমা আক্তার দম্পতির সন্তান। গত পাঁচ দিন ধরে চমেক হাসপাতালের এনআইসিইউ ওয়ার্ডে ভর্তি ছিল। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত নাসিমা আক্তার (২৩) ও খারু আক্তার (৪২) নামে দুই নারীকে আটক করে। তাদের দুজনের বাড়ি ফেনীর পরশুরাম উপজেলায়।  জানা যায়, হাসপাতালের নিয়ম অনুযায়ী আইসিইউতে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত শিশুর কাছে ছিল না কোনো অভিভাবক।

গত মঙ্গলবার দুপুর ২টার পর ওয়ার্ডে গিয়ে শিশু চুরির বিষয়টি বুঝতে পারেন তারা। তাৎক্ষণিক হাসপাতালের চিকিৎসক ও নার্সকে জানানো হলে সিসি ক্যামেরার ফুটেজ দেখে ওই অভিযুক্তদের শনাক্ত করা হয়। পরে শিশুকে ফেনীর পরশুরাম এলাকা থেকে উদ্ধার করা হয়।

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান বলেন, আমরা শিশু চুরির অভিযোগ পাওয়ার পর পুলিশকে বিষয়টি অবগত করি। সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে শিশুটিকে নিয়ে যাওয়া নারীকে শনাক্ত করা হয়। পুলিশ তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে শিশুটিকে উদ্ধার করে।

পাঁচলাইশ থানার উপপরিদর্শক (এসআই) মো. রোকনুজ্জামান বলেন, রাতে শিশুটিকে ফেনী থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুজনকে আটক করা হয়। উদ্ধারকৃত শিশুকে চিকিৎসার জন্য আবারও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সর্বশেষ খবর