বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের মৃত্যুবার্ষিকী

স্বাধীনতা পুরস্কার, একুশে পদক, বাংলা একাডেমি পুরস্কারসহ অসংখ্য পুরস্কার ও সম্মাননায় ভূষিত কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের মৃত্যুবার্ষিকী আজ। ২০২১ সালের এই দিনে তিনি ইহলোক ত্যাগ করেন। ২০২২ সাল থেকে বাংলা একাডেমি এই কথাসাহিত্যিকের নামে ‘রাবেয়া খাতুন সাহিত্য পুরস্কার’ প্রবর্তন করেছে। মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘রাবেয়া খাতুন স্মৃতি পরিষদ ও ফাউন্ডেশনের’ কবর জিয়ারত, বিশেষ দোয়া মাহফিল ও সাহিত্য আসর আয়োজন করেছে। রাবেয়া খাতুন ফাউন্ডেশনের উদ্যোগে ফাউন্ডেশন মিলনয়াতনে তার স্মরণে শীতের কবিতা পাঠ শীষর্ক এক অনুষ্ঠানের আয়োজন করেছে।

রাবেয়া খাতুনের বড় ছেলে ফরিদুর রেজা সাগর বিশিষ্ট শিশুসাহিত্যিক ও টেলিভিশন ব্যক্তিত্ব এবং চ্যানেল আই’র ব্যবস্থাপনা পরিচালক। ছোট ছেলে ফরহাদুর রেজা প্রবাল এক সময়ের টেলিভিশনের জনপ্রিয় উপস্থাপক ও স্থপতি এবং বর্তমানে অস্ট্রেলিয়া প্রবাসী। বড় মেয়ে কেকা ফেরদৌসী বিশিষ্ট রন্ধনবিদ।

বড় জামাতা মুকিত মজুমদার বাবু টেলিভিশন উপস্থাপক, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং চ্যানেল আই ও ইমপ্রেস গ্রুপের পরিচালক। ছোট জামাতা জহির উদ্দিন মাহমুদ মামুন বিশিষ্ট শিল্পপতি, চ্যানেল আই ও ইমপ্রেস গ্রুপের পরিচালক। বড় পুত্রবধূ কনা রেজা বিশিষ্ট নারী উদ্যোক্তা ও পানসুপারীর স্বত্বাধিকারী। ছোট মেয়ে ফারহানা কাকলী সুগৃহিণী। বিজ্ঞপ্তি

সর্বশেষ খবর